• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী

এক জায়গায় ৩২ দেশের পতাকা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

বিশ্বকাপ উপলক্ষে প্রিয় দলের জন্য সমর্থন ও উচ্ছ্বাস জানাতে জামালপুরে এক জায়গায় ৩২ দেশের পতাকা টানানো হয়েছে। সোমবার দুপুরে সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের দৌলতপুর রেলওয়ে ক্রসিংয়ে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।
সংশ্লিষ্টরা জানায়, বিশ্বকাপ আসলেই তাদের পূর্বসূরীরা বিশ্বকাপে অংশ নেয়া প্রত্যেক দেশকে সম্মান জানিয়ে পতাকা উত্তোলন করতেন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। বাপ-চাচাদের মতো তারাও এবার কাতার বিশ্বকাপে অংশ নেয়া ৩২টি দেশকে সম্মান জানিয়ে পতাকা উত্তোলন করেছেন।

ব্রাজিল এবং আর্জেন্টিনার দুই সমর্থক জানান, ফুটবলের এ উন্মাদনাকে জাগ্রত করার জন্য এখানে প্রত্যেক দলের পতাকা উত্তোলন করা হয়ে থাকে। যদিও তারা ভিন্ন ভিন্ন দলের সমর্থক তথাপি তাদের মধ্যে রয়েছে ভ্রাতৃত্ববোধ। দিনশেষে যে দলই জিতুক না কেন তারা সেটাকে মেনে নিতে প্রস্তুত।

আরো কয়েকজন সমর্থক জানান, ছোটবেলা থেকেই তারা এ আয়োজন করে আসছেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। আশা রাখেন ভবিষ্যৎ প্রজন্ম রেলক্রসিংয়ে এ ঐতিহ্য বজায় রাখবে। খেলা নিয়ে এখানে তাদের মাঝে কোনো দ্বন্দ্ব ও বিতর্ক নেই।

এছাড়া প্রজেক্টরের মাধ্যমে তারা খেলা দেখার আয়োজন করেছেন। এখানে যারা খেলা দেখেন, তারা খুব আনন্দ পান। তবে কে আর্জেন্টিনা কে ব্রাজিল সেটা নিয়ে কোনো দ্বন্দ্ব বা বিতর্ক নেই। সবাই নিজ পছন্দের দলকে এ বিশ্বকাপে ফেভারিট বলে এগিয়ে রাখছেন।