• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়াকে ৩০ লাখ জরিমানা, পাইলটও বরখাস্ত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩  

নিউইয়র্ক-দিল্লি ফ্লাইটে এক নারী যাত্রীর গায়ে মাতাল অবস্থায় অন্য এক যাত্রী প্রস্রাব করায় এয়ার ইন্ডিয়াকে ৩০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। এছাড়া এ ঘটনায় বিমানের পাইলটকে তিন মাসের জন্য বরখাস্ত করা হয়েছে।
শুক্রবার (২০ জানুয়ারি) ভারতের সিভিল এভিয়েশন এ তথ্য জানিয়েছে। ওই ঘটনার জন্য বিমান কর্তৃপক্ষ ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে।

গত বছরের ২৬ নভেম্বর এয়ার ইন্ডিয়ার ওই বিমানে শঙ্কর মিশ্র নামের এক যাত্রী নারী যাত্রীর গায়ে মাতাল অবস্থায় মলমূত্র ত্যাগ করে। এ ঘটনার পর তাকে চার মাসের বিমান যাত্রায় নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এ ঘটনার পর এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে জানায়, আমরা আমাদের যাত্রী সেবায় সব সময় সচেতন। তবে কেউ নীতি ভঙ্গ হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিমান এমন ঘটনা ঘটার পর গত ৪ জানুয়ারি সিভিল এভিয়েশনের পরিচালকের কাছে বিচার চেয়ে আবেদন করা হয়।

গত ২৭ নভেম্বর শঙ্কর মিশ্র ওই ফ্লাইটে করে ভারতে পৌঁছায়। এরপরই ওই নারী ঘটনার বিচার চেয়ে বিমানটির চেয়ারম্যানের কাছে চিঠি লিখেন।

এয়ার ইন্ডিয়া গত ৪ জানুয়ারি পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করে। এতে বলা হয় দুই পক্ষ মিমাংশিত হয়ে গেছে। তবে এ ঘটনার ছয় সপ্তাহ পর অভিযুক্তকে দিল্লি থেকে গ্রেপ্তার করে পুলিশ।