• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

পুলিশে চাকরি পেল ৫ বছরের ছেলে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

বাবা পুলিশে চাকরি করতেন। কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। এ ঘটনার পর তার পাঁচ বছর বয়সী ছেলেকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দিয়েছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের ছত্তিশগড়ে।
শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, ভারতের ছত্তিশগড়ের একটি থানায় কর্মরত ছিলেন রাজকুমার রাজওয়াদে। তিনি সড়ক দুর্ঘটনায় নিহত হন। তার স্ত্রী ও পাঁচ বছরের বয়সের ছেলে রয়েছে। রাজকুমারই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনকারী। রাজকুমারের মৃত্যুতে অসহায় হয়ে পড়ে তার পরিবার।

এজন্য রাজকুমারের ছেলে নমন রাজওয়াদেকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দিয়েছে প্রশাসন। প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থী নমন। তাকে ছত্তিশগড়ের সরগুজা এলাকায় নিযুক্ত করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ সুপার ভাবনা গুপ্তা জানান, পুলিশ হেডকোয়ার্টার এবং প্রশাসনের সমস্ত নিয়ম মেনেই নমনকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টারের নিয়ম অনুযায়ী, কোনো পুলিশ সদস্যের কর্তব্যরত অবস্থায় মৃত্যু হলে তার পরিবারের ১৮ বছরের কম বয়সী কোনো সদস্যকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দেওয়া যায়। একইসঙ্গে শিশুটির বয়স ১৮ বছর হলে তাকে পূর্ণকালীন সময়ের জন্য কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে বলে।