• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

পুলিশের থেকে বাঁচতে বৈদ্যুতিক খুঁটিতে ২৪ ঘণ্টা!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ আগস্ট ২০২৩  

পুলিশ থেকে বাঁচতে সচল বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটির ওপর চড়ে বসলেন এক আসামি। এভাবে সেখানে তার কেটে যায় প্রায় ২৪টি ঘণ্টা! ঘটনাটি ঘটেছে ব্রাজিলের দক্ষিণ-পূর্ব রাজ্য মিনা জেরাইসের ইতাবিরা শহরে। গত শুক্রবার বিকেল থেকে শনিবার বিকেল পর্যন্ত চলে ওই কাণ্ড।
পুলিশ বলছে, তারা ইতাবিরায় ৩৮ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করতে তার বাড়িতে অভিযান চালায়। তিনি সশস্ত্র ডাকাতি, চুরিসহ বেশ কয়েকটি অভিযোগে কারাগারে ছিলেন। তিনি শর্ত সাপেক্ষে স্বল্প সময়ের জন্য (প্যারোল) কারামুক্ত হন। তবে এরপর তিনি আর ধরা দিচ্ছিলেন না।

পুলিশের বিবৃতিতে বলা হয়, পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি বাসার ছাদে চলে যান। এরপর ছাদ লাগোয়া ৩৩ ফুট উচ্চতার ওই বৈদ্যুতিক খুঁটিতে উঠে যান। এরপরই ঘটে বিপত্তি। তাকে আর ওই খুঁটি থেকে বলেকয়ে নামানো যাচ্ছে না। সেখানে তিনি দুই তারের মাঝখানের জায়গায় ঠায় বসে থাকলেন। সেখান থেকে তাঁর নিচে পড়ে যাওয়া, বিদ্যুৎস্পৃষ্ট হওয়া বা লাফ দেওয়ার মতো ঘটনা ঘটার ঝুঁকি ছিল।

ওই ব্যক্তিকে খুঁটি থেকে নিচে নামিয়ে আনা ছাড়াও পুলিশকে আরো জটিলতা পোহাতে হয়েছে। ইতাবিরার পরিষেবা প্রতিষ্ঠান সিমিগের পক্ষ থেকে বলা হয়, ওই ব্যক্তির কারণে এক দিনের বেশি সময় বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রাখতে হয়েছিল। এতে প্রায় ৩৮০ জন গ্রাহককে বিদ্যুৎহীন সময় কাটাতে হয়েছে। অবশেষে ওই ব্যক্তি আত্মসমর্পণ করেন। পুলিশ তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেয়।