• শনিবার ৩০ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ১৫ ১৪৩০

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
‘বিদেশে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে আদালতে যেতে হবে’ ভিসা নিষেধাজ্ঞার কোনও যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ অন্ধকারে ফিরে যাবে: প্রধানমন্ত্রী বিশ্বকাপে ভালো খেলবে বাংলাদেশ, আশা প্রধানমন্ত্রীর কন্যাশিশুদের সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর অর্ধকোটি মানুষকে মাথা গোঁজার ঠাঁই দিয়েছেন শেখ হাসিনা বিশ্বের বিস্ময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নে কোনো বিভাজন চলবে না: রাষ্ট্রপতি দেশের ভাবমূর্তি আরো জোরদার করতে কাজ করুন: প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে আওয়ামী লীগের বিকল্প নাই: প্রধানমন্ত্রী মহানবীর (সা.) আদর্শ অনুসরণের মধ্যেই সফলতা-শান্তি নিহিত শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন কাল পর্যটন শিল্পের প্রসারে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ট্রেনে পদ্মা সেতু পাড়ি দিয়ে ফরিদপুরের জনসভায় যাবেন প্রধানমন্ত্রী ক্রীড়ার ভেতর দিয়েই শিশুর সামাজিকীকরণ ঘটে: প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রথম বাংলায় ভাষণের ৪৯তম বার্ষিকী আজ তথ্য অধিকার আইন প্রয়োগে জনগণকে সম্পৃক্ত করার নির্দেশ রাষ্ট্রপতির বিশ্বের ৩৫তম অর্থনৈতিক শক্তি বাংলাদেশ চুরি করা অর্থ দিয়ে আন্দোলন করছে বিএনপি: প্রধানমন্ত্রী

পেনশন পেতে ৫ বছর ধরে ফ্রিজে স্ত্রীর মরদেহ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

পেনশন পেতে পাঁচ বছর ধরে স্ত্রীর মরদেহ ফ্রিজে লুকিয়ে রেখেছিলেন স্বামী। এ ঘটনায় গ্রেফতার ওই স্বামীকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ইউরোপের দেশ নরওয়েতে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। অভিযুক্তের আইনজীবী জানান, অভিযুক্ত ব্যক্তি সরকারি কবরস্থানে স্ত্রীকে কবর দিতে চাননি। তাই তিনি স্ত্রীকে ফ্রিজে রেখে দিয়েছিলেন।

পুলিশের ভাষ্য, অভিযুক্ত ব্যক্তির স্ত্রী ২০১৮ সালে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। তবে এ বিষয়টি ওই ব্যক্তি কাউকে জানাননি। এদিকে ওই নারীকে না পেয়ে তার পরিবারের সদস্যরা পুলিশকে জানায়। তবে অভিযুক্ত ব্যক্তি জানান, তার স্ত্রী পরিবারের সঙ্গে আর যোগাযোগ রাখতে চান না। আর এ কারণে যোগাযোগ বন্ধ করে দিয়েছেন।

গত মাসে একটি অভিযানে ওই নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে অভিযুক্ত ব্যক্তি জিজ্ঞাসাবাদের পর তার দোষ স্বীকার করে নেন।

অভিযুক্ত ব্যক্তি পুলিশকে জানান, তিনি তার স্ত্রীর মরদেহ ফ্রিজে রেখেছিলেন। ভুক্তভোগী নরওয়ের রাজধানী স্টকহোম থেকে ৩৪০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত আরজাং শহরে থাকতেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানান, বাসার খাদ্য সংরক্ষণে যে ফ্রিজ ব্যবহার করা হয় সেখানেই স্ত্রীকে রেখেছিলেন অভিযুক্ত ব্যক্তি। এসময় তিনি তার স্ত্রীর পেনশন বাবদ এক লাখ ১৬ হাজার ডলার উত্তোলন করেন।