• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

এক প্রেসিডেন্টের হাত কামড়ে দিলো আরেক প্রেসিডেন্টের কুকুর

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩  

মলদোভার প্রেসিডেন্ট মাইয়া সান্ডুর পোষা কুকুর অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্ডার ভ্যান ডের বেলেনের হাতে কামড় দিয়েছে। বৃহস্পতিবার মলদোভার রাজধানীতে দেশটির প্রেসিডেন্টের বাসভবনে এই ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, সফররত অস্ট্রিয়ার প্রেসিডেন্ট বেলেনকে নিয়ে বাসভবনে হাঁটছিলেন সান্ডু। এসময় সান্ডুর কুকুরকে আদর করার চেষ্টা করেন বেলেন। তখন কুকরটি তার হাতে কামড় দেয়।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মলদোভার প্রেসিডেন্ট। তিনি বলেছেন, অনেক মানুষের উপস্থিতির কারণে কুকুরটি ভীত হয়ে পড়ে।

খবরে বলা হয়েছে, পরে মলদোভার পার্লামেন্টের স্পিকারের সঙ্গে বৈঠকের সময় বেলেনের হাতে ব্যান্ডেজ দেখা গেছে।

শুক্রবার ইনস্টাগ্রামে একটি ভিডিওতে কুকুরটির প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন বেলেন। তিনি বলেছেন, যারা আমাকে চেনেন তারা সবাই জানেন কুকুর আমার অনেক  পছন্দের। কুকুরের এমন আচরণের কারণ আমি বুঝতে পারছি।

তিনি আরও উল্লেখ করেছেন, সান্ডু ও অপর কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠক খুব ভালো হয়েছে।

সফরের শেষ দিন কুকুরটিকে একটি ছোট খেলনা উপহার দিয়েছেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট।

কুকুরটির নাম কিশিনাউ। একটি সড়ক দুর্ঘটনায় আহত অবস্থায় এটিকে উদ্ধার করেছিলেন মলদোভার প্রেসিডেন্ট। বেলেন ও স্লোভেনিয়ার প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় কুকুরটি উপস্থিত ছিল। দুই প্রেসিডেন্টের সঙ্গে কিশিনাউয়ের একটি ছবি প্রকাশ করেছেন সান্ডু।