• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে জঙ্গি হামলা, নিহত ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মে ২০২৪  

ভারতের জম্মু ও কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে জঙ্গি হামলায় এক সেনা নিহত হয়েছে। এতে গুলিবিদ্ধ হয়েছে আরও ৪ জন।

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার সুরনকোটে এ ঘটনা ঘটে। আগামী ২৫ মে পুঞ্চ জেলায় লোকসভা নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

সংবাদ মাধ্যমগুলো বলছে, স্থানীয় সময় শনিবার সন্ধ্যার দিকে জারানওয়ালি থেকে সুরনকোটে বিমান বাহিনীর স্টেশনে যাওয়ার পথে অতর্কিত হামলার শিকার হয় সেনাবাহিনীর দুটি গাড়ি।

এসময় গোলাগুলিতে নিহত হয় এক বিমান সেনা। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তাদের এরইমধ্যে হেলিকপ্টারে করে উধামপুরে বিমান বাহিনীর হাসপাতালে নেয়া হয়েছে।

হামলার পর ওই এলাকায় সন্ত্রাস দমন অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত সদস্য।

জানা গেছে, পুঞ্চে কাজ সেরে ঘাঁটিতে ফিরছিল সেনাদের ওই গাড়ি। ফেরার পথেই এই হামলা হয়। মনে করা হচ্ছে, পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। আগে থেকে ওই এলাকায় ঘাপটি মেরে লুকিয়ে ছিল জঙ্গিরা। সেনার পাল্টা গুলিতে কোনও জঙ্গি জখম হয়েছে কিনা তা জানা যায়নি।

পুঞ্চ এলাকায় নিরাপত্তাবাহিনীর গাড়ি লক্ষ্য করে হামলা চলতি বছরে এই প্রথম। গত বছর যদিও এই ধরনের হামলা একাধিক বার হয়েছিল।