• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০ হাজারের বেশি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

বিশ্বজুড়ে করোনার ভ্যারিয়েন্ট ডেলটা ও ওমিক্রনের ফলে যেমন বাড়ছে আক্রান্ত, তেমনি বাড়ছে মৃত্যুও। এই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায়ও (শুক্রবার) করোনার দৈনিক সংক্রমণ ৩৪ লাখ ছাড়িয়ে গেছে।

এই সময়ে এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১০ হাজারের বেশি মানুষের।

শনিবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার্স থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটার্স-এর পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার) এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩৪ লাখ ১০ হাজার ১০২ জন। এতে মারা গেছেন ১০ হাজার ৩২৯ জন।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে ৫ লাখ ২২ হাজার ৩০০ জন এবং এই রোগে মারা গেছে ২ হাজার ৭৩২ জন।

ওয়ার্ল্ডওমিটার্সের তথ্যানুযায়ী, বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭ কোটি ২২ লাখ ২ হাজার ৬০৪ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৭ কোটি ২১ লাখ ৭ হাজার ৪৬৭ জন এবং গুরুতর অসুস্থ আছেন ৯৫ হাজার ১৩৭ জন।

এদিন ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫০৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ২৬৩ জনের।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৭ হাজার ২৩৯ জন। মারা গেছে ৭৭৯ জন।

এই সময়ে ভারতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৪২ জন। দেশটিতে মারা গেছে ৮৬২ জন।