• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

`থামার ইচ্ছা ছিল না ওই হামলাকারীর`

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯  

 


নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন বলেছেন, ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলাকারী অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট হামলা চালানোর জন্য তার ব্যবহৃত বন্দুকটি সংশোধন করে নিয়েছিল। নিজের গাড়িতেও অস্ত্র মজুদ করে নিয়ে এসেছিল। সে কারণে মনে হচ্ছে, থামার ইচ্ছা ছিল না ওই হামলাকারীর।

শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ব্রেন্টন ট্যারেন্টের নামে পাঁচটি বন্দুক এবং একটি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রয়েছে। ২০১৭ সালের নভেম্বরে তিনি অস্ত্রের লাইসেন্স নেন। হামলা চালানোর জন্যই তিনি অস্ত্র কিনেছিলেন।
তিনি আরও বলেন, অপ্রিয় হলেও সত্য যে, অনেকেই অস্ত্রের জন্য লাইসেন্স চাইছে। মানুষের মধ্যে এক ধরনের পরিবর্তন চোখে পড়ছে। বিষয়টি আমার মাথায় থাকলো।

নিউজিল্যান্ডের অ্যাটর্নি জেনারেল ডেভিড পার্কার বলেন, সেমি-স্বয়ংক্রিয় অস্ত্র বাতিলের ব্যাপারে চিন্তা করছে সরকার। তবে এটা চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নয়। এসব ঘটনার পর আমাদের দেশে অস্ত্রের লাইসেন্স পেতে হলে কঠিন পদ্ধতির মধ্য দিয়ে যেতে হবে।