• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ভিডিও: কলমকে ছুরি মনে করে মার্কিন পুলিশের গুলি, প্রাণ গেল যুবকের

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩  

মার্কিন যুক্তরাষ্ট্রে এক যুবকের হাতে থাকা মার্কার কলমকে ভুলেই ছুরি মনে করে গুলি চালিয়ে তাকে হত্যার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনার একটি ভিডিও পুলিশের পক্ষ থেকে প্রকাশ করার পর ব্যাপক সমালোচনা শুরু হয়েছে দেশটিতে।

সোমবার যুক্তরাষ্ট্রের ডেনভার পুলিশ বিভাগ বডি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। আর এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে গত ৫ আগস্ট। ভিডিওতে দেখা যায়, পুলিশের এক কর্মকর্তা ব্র্যান্ডন কোল (৩৬) নামের ওই যুবককে লক্ষ্য করে পরপর দুটি গুলি ছুড়েছেন।

ওই যুবক তার হাতে থাকা মার্কার নিয়ে পুলিশের দিকে তেড়ে যাওয়ায় পুলিশ গুলি ছোড়ে। দেশটির কর্তৃপক্ষ তদন্তে দেখতে পায় নিহত যুবকের হাতে ছুরি নয়, বরং একটি মার্কার কলম ছিল।


গুলির বিষয়ে ডেনভার পুলিশের প্রধান রন থমাস সিবিএস নিউজকে বলেছেন, এটি মর্মান্তিক এক ঘটনা। তবে এখনও তদন্ত চলমান আছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, ডেনভার পুলিশ পারিবারিক সহিংসতার একটি ঘটনার বিষয়ে জরুরি সেবা ৯১১ নম্বরে কল পায়। প্রতিবেশিরা জানান, ব্র্যান্ডন কোল তার স্ত্রীকে হুইলচেয়ার থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছেন এবং তার ছেলেকে খুঁজছেন বলে পুলিশকে জানানো হয়।

ভিডিওতে দেখা যায়, সড়কে হুইলচেয়ারের পাশে বসে আছেন একজন নারী। তিনি চিৎকার করে পুলিশকে বলছেন, দয়া করে আমার স্বামীর দিকে বন্দুক তাক করবেন না। এ সময় পুলিশের এক কর্মকর্তা কোলকে শান্ত হতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে পুলিশের দিকে তেড়ে যান তিনি। পুলিশের ওই কর্মকর্তা প্রথমে স্টান গান দিয়ে কোলকে আঘাত করার চেষ্টা করলেও তা ব্যর্থ হয়।

কয়েক সেকেন্ডের মধ্যে রাস্তার অপর পাশে পার্ক করে রাখা একটি গাড়ির দিকে পুলিশের অপর এক কর্মকর্তার দিকে এগিয়ে যান কোল। এ সময় তিনি তার দুই হাত বুক পর্যন্ত উত্তোলন করেন। পুলিশের ওই কর্মকর্তা কোলের হাতের কলমকে ছুরি মনে করে তাকে লক্ষ্য করে দুটি গুলি ছোড়েন।

ভিডিওতে দেখা যায়, গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন কোল। এ সময় তার হাত থেকে কালো মার্কার কলমও মাটিতে পড়ে যায়। পরবর্তীতে কোলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিবিএস নিউজ বলছে, ডেনভারের পুলিশ প্রধান রন থমাস গুলির ওই ঘটনাকে ‘মর্মান্তিক ঘটনা’ বলে অভিহিত করেছেন। তবে পুলিশ কর্মকর্তার গুলি ছোড়ার সিদ্ধান্তের পক্ষে সাফাই গেয়েছেন তিনি।