• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রে ফের গোলাগুলি, নিহত ৩

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩  

যুক্তরাষ্ট্রের আবারও গোলাগুলির ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনজন। শনিবার (২৩ সেপ্টেম্বর) আটলান্টার ওয়েস্ট এন্ড মলে ঘটেছে এই ঘটনা। পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে এভান্স স্ট্রিটে গোলাগুলির খবর পাওয়া যায়। পরে ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় পায় পুলিশ। এর মধ্যে দুজন তখনই মারা গিয়েছিলেন। আরেকজনকে গ্রান্ডি মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে সেখানেই মৃত্যু হয় তার।

এ ঘটনায় কেবল গুলিবিদ্ধ তিনজনই জড়িত ছিলেন বলে জানিয়েছে পুলিশ। নিহতদের মধ্যে একজনের বয়স ১৭ বছর, একজনের বয়স বিশের ঘরে এবং আরেকজন চল্লিশের কাছাকাছি।

তদন্তকারীরা জানিয়েছেন, তিনজনের মধ্যে এক ব্যক্তি অন্য দুজনের দিকে এগিয়ে গিয়ে গুলি চালাতে শুরু করেন। তাদের মধ্যে একজন পাল্টা গুলি চালিয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আর কোনো সন্দেহভাজন নেই। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তাই পুলিশের বিশ্বাস, সেখানে কী হয়েছিল তা এরই মধ্যে জানতে পেরেছে তারা। তবে বন্দুকধারীদের উদ্দেশ্য সম্পর্কে কিছু জানানো হয়নি।

যুক্তরাষ্ট্রে গত কয়েক বছরে উল্লেখযোগ্য হারে বেড়েছে বন্দুকহামলা। প্রায়ই দেশটির কোনো না কোনো অঙ্গরাজ্যে প্রাণঘাতী হামলার খবর পাওয়া যায়।

গত সপ্তাহে শিকাগোতে একই পরিবারের মা, বাবা, দুই সন্তান এবং তাদের পোষা তিনটি কুকুরকে গুলি করে হত্যা করা হয়েছে। শহরতলীর একটি বাড়ি থেকে তাদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

তার আগে গত আগস্টে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য ফ্লোরিডার জ্যাকসনভাইলে এক শ্বেতাঙ্গ যুবকের গুলিতে নিহত হন তিন কৃষ্ণাঙ্গ।