• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

যুদ্ধবিরতির অগ্রগতি নেই, গাজায় নিহত ১৭ হাজার ছাড়াল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

গাজায় সহসাই যুদ্ধবিরতির কোনো সম্ভাবনা দেখছে না যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউসে, মার্কিন জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি জানান, আরেকটি মানবিক যুদ্ধবিরতির জন্য আলোচনায় কোনো অগ্রগতি নেই।

এদিকে খান ইউনিস শহরে হামাস ও ইসরায়েলি সেনাদের লড়াই অব্যাহত রয়েছে। দক্ষিণের শহরটির আরও গভীরে প্রবেশের কথা জানিয়েছে তেল আবিব।

পাশাপাশি জাবালিয়া শরনার্থী শিবিরসহ উত্তর ও দক্ষিণের বিভিন্ন শহরে বিমান হামলার মাত্রা বাড়ানো হয়েছে। এ অবস্থায় ১০ হাজারের বেশি ফিলিস্তিনি দক্ষিণাঞ্চল ছেড়ে সীমান্তবর্তী রাফাহ শহরে আশ্রয় নিয়েছেন।

এদিকে গাজা সিটিতে খাবার, বিদ্যুৎ ও পানির তীব্র সংকটে মানবেতর জীবন পার করছেন বাসিন্দারা। আশ্রয় শিবিরগুলোতে জায়গা না থাকায় খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছেন হাজারো মানুষ।

গাজায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে ৭ হাজার-ই শিশু। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ৪৬ হাজার ফিলিস্তিনি।