• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

লিপস্টিক লাগানোর সময় এই ভুলগুলো করবেন না

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ মে ২০২২  

ঠোঁটের পাশাপাশি মুখের সৌন্দর্য বৃদ্ধিতেও লিপস্টিক বিশেষ ভূমিকা পালন করে। লিপস্টিক ছাড়া সাজ কখনই সম্পূর্ণ হয় না। পার্টি হোক বা বিয়ের অনুষ্ঠান, যেকোনও উপলক্ষ্যেই লিপস্টিকের ব্যবহার নারীর সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তোলে। তবে লিপস্টিক লাগানোর সঠিক পদ্ধতি অবশ্যই জানা উচিত, নাহলে কিন্তু সৌন্দর্য বৃদ্ধির বদলে সৌন্দর্যহানি হতে পারে।

আসুন জেনে নেওয়া যাক, লিপস্টিক ব্যবহারের সঠিক পদ্ধতি।

> ম্যাট লিপস্টিক লাগানোর পর ঠোঁট হালকা শুষ্ক হয়ে যায়। তাই লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে হালকা করে ময়েশ্চারাইজার লাগান। এতে আপনার ঠোঁট নরম থাকবে এবং সুন্দর দেখাবে।

> ডেড স্কিন ও পিগমেন্টেশনের কারণে ঠোঁটের রং কালচে হয়ে যায়। আর, কালো ঠোঁটে লিপস্টিকের রং ঠিকমতো ফোটে না। তাই, লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে কন্সিলার ও ফাউন্ডেশন বেস লাগিয়ে নিন। তারপর আপনার পছন্দের লিপস্টিক লাগান। ঠোঁটে সরাসরি লিপস্টিক লাগালে লিপস্টিক ঘেঁটে যেতে পারে, তাই ব্রাশের সাহায্যে লিপস্টিক লাগাতে পারেন।

> নিখুঁত লিপস্টিক লাগানোর জন্য লিপ লাইনার ব্যবহার করুন। লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার দিয়ে ঠোঁটের আউটলাইন করুন। তারপর লিপস্টিক লাগান। লিপ লাইনার অবশ্যই লিপস্টিকের শেডের সাথে ম্যাচিং হতে হবে।

> লিপস্টিক লাগানোর পর ঠোঁটে লেগে থাকা অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলা প্রয়োজন। এর জন্য টিস্যু পেপার ব্যবহার করতে পারেন। টিস্যু পেপার নিয়ে আপনার ঠোঁটের উপর হালকা চাপ দিয়ে দিয়ে অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলুন।