• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান

ঘরোয়া পদ্ধতিতেই আঁচিলের সমাধান!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

অনেকেরই মুখ-সহ শরীরের বিভিন্ন অংশে আঁচিলে ভর্তি থাকে। শরীরের এখানে-সেখানে আঁচিল একেবারেই দেখতে ভালো লাগে না। ওষুধ খেলে যেমন আঁচিল সেরে যায়, তেমনই খুব বেশি সমস্যা হলে অপারেশনও করাতে হয়। আঁচিলের ধরন বুঝে চিকিৎসা করেন বিশেষজ্ঞরা।

তবে কিছু ঘরোয়া উপায়েও দূর করা যায় আঁচিল। তাই আঁচিল হলে চিন্তা না করে বরং প্রয়োগ করে দেখুন এই ঘরোয়া উপাদানগুলো...

> যেখানে আঁচিল হয়েছে সেখানে কয়েক ঘণ্টা টি ট্রি অয়েল লাগিয়ে রেখে দিন। ক্যাস্টর অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে আঁচিলে লাগান। এই পদ্ধতিটি প্রতিদিন দুই থেকে তিন বার পুনরাবৃত্তি করুন।

> ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে আঁচিলে লাগান। তারপর এর উপর ব্যান্ডেজ বেঁধে সারারাত রেখে দিন। কমপক্ষে টানা দুই সপ্তাহ এটি করুন। ফল মিলবে হাতেনাতে।

> ক্যাস্টর অয়েলও আঁচিল তুলতে বেশ কার্যকর। আঁচিল অপসারণ না হওয়া পর্যন্ত প্রতিদিন সেই জায়গায় ক্যাস্টর অয়েল লাগাতে থাকুন।

> অল্প পানিতে দুই ফোঁটা অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলো ভিজিয়ে আঁচিলের জায়গায় ১৫ মিনিট লাগিয়ে রাখুন। কমপক্ষে টানা দুই সপ্তাহ এটি করুন।

> অ্যালোভেরা পাতা থেকে জেল বের করে নিন। আঁচিলের উপর প্রতিদিন ফ্রেশ অ্যালোভেরা জেল লাগান। কিছুদিন পর নিজেই দেখতে পাবেন ফলাফল।