• শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী

ঘরোয়া পদ্ধতিতেই আঁচিলের সমাধান!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

অনেকেরই মুখ-সহ শরীরের বিভিন্ন অংশে আঁচিলে ভর্তি থাকে। শরীরের এখানে-সেখানে আঁচিল একেবারেই দেখতে ভালো লাগে না। ওষুধ খেলে যেমন আঁচিল সেরে যায়, তেমনই খুব বেশি সমস্যা হলে অপারেশনও করাতে হয়। আঁচিলের ধরন বুঝে চিকিৎসা করেন বিশেষজ্ঞরা।

তবে কিছু ঘরোয়া উপায়েও দূর করা যায় আঁচিল। তাই আঁচিল হলে চিন্তা না করে বরং প্রয়োগ করে দেখুন এই ঘরোয়া উপাদানগুলো...

> যেখানে আঁচিল হয়েছে সেখানে কয়েক ঘণ্টা টি ট্রি অয়েল লাগিয়ে রেখে দিন। ক্যাস্টর অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে আঁচিলে লাগান। এই পদ্ধতিটি প্রতিদিন দুই থেকে তিন বার পুনরাবৃত্তি করুন।

> ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে আঁচিলে লাগান। তারপর এর উপর ব্যান্ডেজ বেঁধে সারারাত রেখে দিন। কমপক্ষে টানা দুই সপ্তাহ এটি করুন। ফল মিলবে হাতেনাতে।

> ক্যাস্টর অয়েলও আঁচিল তুলতে বেশ কার্যকর। আঁচিল অপসারণ না হওয়া পর্যন্ত প্রতিদিন সেই জায়গায় ক্যাস্টর অয়েল লাগাতে থাকুন।

> অল্প পানিতে দুই ফোঁটা অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলো ভিজিয়ে আঁচিলের জায়গায় ১৫ মিনিট লাগিয়ে রাখুন। কমপক্ষে টানা দুই সপ্তাহ এটি করুন।

> অ্যালোভেরা পাতা থেকে জেল বের করে নিন। আঁচিলের উপর প্রতিদিন ফ্রেশ অ্যালোভেরা জেল লাগান। কিছুদিন পর নিজেই দেখতে পাবেন ফলাফল।