• সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ২ ১৪৩১

  • || ০৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

মনপুরা অভিযান চালিয়ে অবৈধ মাছ জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ ইলিশ উৎপাদন বাড়ানোর লক্ষে জাটকা রক্ষায় মার্চ ও এপ্রিল ২ মাস মনপুরা মেঘনা নদী ৯০ কিলোমিটার  এলাকা অভায়াশ্রম ঘোষনা করেছে সরকার। এই সময় ৯০ কিলোমিটার এলাকায় সকল ধরনের জাল ফেলা  মাছ ধরা নিষিদ্ধ। কিন্তু সরকারের এই নিষেধাঙ্গা না মেনে অবৈধ ভাবে অভয়াশ্রমগুলোতে অবাধে মাছ শিকার করছে অসাধু কিছু জেলে।

৩ মার্চ (রবিবার) বিকাল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস যৌথ অভিযান পরিচালনা করে দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের পচা কোড়ালিয়া মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি ওজনের একটি মাছের ঝুড়ি জব্দ করে। অভিযান পরিচালনা করেন মনপুরা মৎস্য অফিসের মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসান,ক্ষেত্র  সহকারি মোঃ মনিরুল ইসলাম।

পরে জব্দকৃত জাটকা ইলিশ,চিংড়ি মাছ, পোয়া, কোড়াল মাছ  রবিবার রাত ৮টায়  উপজেলা পরিষদ চত্বরে ও উপজেলা নির্বাহী অফিসার বাসভবনের সমানে বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও সাধারন গরিব অসহায় মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন করা হয়েছে।

মাছ বিতরনের সময় উপস্থিত ছিলেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন অপু ভূইয়া, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, এসআই মোঃ মামুন, মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসানসহ গনমাধ্যম কর্মীরা।