• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ভোলায় কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ জুলাই ২০২৪  

ভোলা প্রতিনিধিঃ ভোলা সদর উপজেলায়  ৪হাজার ৫০০ জন কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে ভোলা সদর উপজেলা পরিষদ  মিলনায়তনে ভোলা সদর উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সার ও বীজ বিতরন করেন।
ভোলা সদর উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-২ ও ২০২৪-২৫ মৌসুমে রোপা আমন ধানের উৎপাদন  বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে এসব বীজ ও সার দেওয়া হয়।
এসময় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ১৭ শ কৃষকের মাঝেও সার ও বীজ বিতরন করা হয়।
ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন - সদর উপজেলার নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান  শাহ আলী নেওয়াজ পলাশ, মহিলা ভাইস চেয়ারম্যান সালেহা আক্তার চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন  ভোলা সদর উপজেলার কৃষি অফিসার মো: কামরুল হাসান।
এ সময়  উপজেলার কৃষি অফিসের বিভিন্ন মাঠ কর্মী,কৃষক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত  ছিলেন।
উপজেলার একটি পৌরসভা ও ১৩ টি  ইউনিয়নের ৪ হাজার ৫০০ জন কৃষকদের মধ্যে প্রতিজনকে ৫ কেজি করে উপসী বীজ, ১০ কেজি করে ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে বিতরন করা হয়।
এসময় প্রধান অতিথি উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই ’৭১ সালের পরেই কৃষকদের কথা চিন্তা করেছেন।
কৃষি ও কৃষকের উন্নয়নে তিনি কাজ করে গেছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে, তখনই দেশের কৃষক ও গণমানুষের কথা চিন্তা করে।
তিনি বলেন, শেখ হাসিনার সরকারই একমাত্র কৃষকদের কথা চিন্তা করে বিনামূল্যে সার বীজ দিয়ে যাচ্ছে। শুধু তাই নয় ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতিসহ নানান সুবিধা দিচ্ছে। এতে এটাই প্রমাণ হয়, আওয়ামী লীগ সরকার জনদরদি সরকার এবং গরীব দুঃখী মানুষের সরকার, কৃষি বান্ধব সরকার।