• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

তজুমদ্দিনে ১৯ জেলের জেল জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

তজুমদ্দিনের মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের দায়ে ১৯ জেলেকে আটক করেছে প্রশাসন। এ সময় ৬ হাজার মিটার জাল ও ৩টি নৌকা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ১২ জলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়সের ৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, শনিবার বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমির হোসেনের নেতৃত্বে কোষ্টগার্ড মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করেন। এ সময় তজুমদ্দিন সংলগ্ন মেঘনার সিডার চর নামক এলাকায় মাছ ধরার সময় ১৯ জেলেসহ ৬ হাজার মিটার জাল ও ৩টি মাছ ধরার নৌকা আটক করে অভিযান পরিচালনাকারী প্রশাসন। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হানুল ইসলাম মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ১৯৫০ এর ৫ ধারায় ১২ জলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়সের ৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, শাজাহান, ছালাউদ্দিন, জাকির, নাগর, আলমগীর, সোহরাব, আঃ মন্নান, ইব্রাহীম, জুয়েল, আঃ রহিম, রিয়াজ, আঃ আলীকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তাদের রবিবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়। অপরদিকে অপ্রাপ্ত বয়সের জেলে সোহেল (১৬), হাসান (১৬), জিহাদ (১৪), তামজিদ (১১), মোঃ আবু ৯৫৫), জাবেদকে (১৬) ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। আটক জেলেরা বোরহানউদ্দিন, তজুমদ্দিন ও মনপুরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।