• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

তজুমদ্দিনে ১৯ জেলের জেল জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

তজুমদ্দিনের মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের দায়ে ১৯ জেলেকে আটক করেছে প্রশাসন। এ সময় ৬ হাজার মিটার জাল ও ৩টি নৌকা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ১২ জলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়সের ৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, শনিবার বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আমির হোসেনের নেতৃত্বে কোষ্টগার্ড মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করেন। এ সময় তজুমদ্দিন সংলগ্ন মেঘনার সিডার চর নামক এলাকায় মাছ ধরার সময় ১৯ জেলেসহ ৬ হাজার মিটার জাল ও ৩টি মাছ ধরার নৌকা আটক করে অভিযান পরিচালনাকারী প্রশাসন। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হানুল ইসলাম মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ১৯৫০ এর ৫ ধারায় ১২ জলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়সের ৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, শাজাহান, ছালাউদ্দিন, জাকির, নাগর, আলমগীর, সোহরাব, আঃ মন্নান, ইব্রাহীম, জুয়েল, আঃ রহিম, রিয়াজ, আঃ আলীকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তাদের রবিবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়। অপরদিকে অপ্রাপ্ত বয়সের জেলে সোহেল (১৬), হাসান (১৬), জিহাদ (১৪), তামজিদ (১১), মোঃ আবু ৯৫৫), জাবেদকে (১৬) ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। আটক জেলেরা বোরহানউদ্দিন, তজুমদ্দিন ও মনপুরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।