• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

চরাঞ্চলবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার নৌ-অ্যাম্বুলেন্স

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

তজুমদ্দিন সংবাদদাতাঃ
ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার মূল-ভূখন্ড থেকে বিচ্ছিন্ন বিভিন্ন চরাঞ্চল নৌ-পথনির্ভর । চারদিকে নদী বেষ্টিত এসব জনপদের মানুষের দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি নৌ-অ্যাম্বুলেন্স পেলো তজুমদ্দিন উপজেলা বাসী। শিগগির এটি উদ্ভোধন করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

বৃহস্পতিবার ( ১৬ জানুয়ারী) সকালে নৌ এ্যাম্বুলেন্সটি তজুমদ্দিন স্লুইজঘাটে আসার পর এটি দেখতে উৎসুক জনতা ঘাটে ভিড় জমায়। স্থানীয় বাসিন্দারা জানায়, তজুমদ্দিন উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন দ্বীপ চর-জহির উদ্দিন, চর মোজ্জাম্মেল, চর নাসরিন, সিডার চরসহ বিভিন্ন চরাঞ্চলের প্রায় অর্ধলক্ষ মানুষ বসবাস করছে। এসব মানুষের ভোলা জেলা কিংবা উপজেলার মূল ভূখন্ডের সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ইঞ্জিন চালিত কাঠের ট্রলার। এসব চরাঞ্চলে উন্নত স্বাস্থ্যসেবার জন্য নেই সরকারি-বেসরকারি কোন হাসপাতাল। হঠাৎ করে কেউ অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা জেলা সদর হাসপাতালে আসতে হয় নদী পথে ঝুকিপুর্ণ ট্রলারযোগে। রোগীদের দ্রুত যাতায়াতের ব্যবস্থা না থাকায় অনেক সময় বিনা চিকিৎসায় মৃত্যুর কারন ঘটে চরবাসীর। এ উপজেলার অন্তর্গত দূর্গম চরাঞ্চলের মানুষের জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নৌ-এ্যাম্বুলেন্স পেয়ে আনন্দিত তজুমদ্দিনবাসী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল বলেন, এই অ্যাম্বুলেন্সের ফলে চরাঞ্চলের প্রসুতি মা ও জরুরী রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত এসে চিকিৎসা সেবা নিতে পারবে। আমি নৌ-অ্যাম্বুলেন্সটি রিসিভ করার পর এমপি মহোদয়ের সাথে কথা বলেছি খুব শিগগির এটি তিনি উদ্ভোধন করবেন।