• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

বাবার স্বপ্ন পূরণে শেখ হাসিনা ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে- এমপি মুকুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ
বর্তমান বাজেট বাস্তবায়নের মাধ্যমে সরকার ২০২১ সালের মধ্যে ইনশাআল্লাহ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হতে পারবে। জাতীর পিতা যে স্বপ্ন দেখেছে সে পথ অনুসরণ করে তার সুযোগ্য কণ্যা জননেত্রী শেখ হাসিনা সেদিকে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে। আজকে মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিচ্ছে সরকার। সারাদেশে সাড়ে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা মানুষের দোড় গোড়ায় পৌছে দিচ্ছে এবং  ৩২ আইটেমের ঔষধ বিনামূল্যে দিচ্ছে সরকার এটা সহজ কথা নয়।

পৃথিবীর কোন দেশে এরকম নিয়ম নেই যেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের কল্যাণে করে যাচ্ছে। তার বাবার স্বপ্ন পূরণের লক্ষে তিনি দিন-রাত ধারাবাহিক ভাবে অক্লান্ত পরিশ্রম করে একের পর এক নজির সৃষ্টি করে যাচ্ছে।

সোমবার বেলা ১১টায় ভোলা বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসারের হলরুমে উপজেলা আইনশৃঙ্খলার মাসিক সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় এসব কথা বলেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।
তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার কুলাঙ্গার সন্তান বিশ্ব বেয়াদব তারেক জিয়া বিদ্যুৎ নিয়ে নানা সমালোচনা করছে। তিনি দেশকে নিয়ে দেশের বাহিরে বসে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তার মা এতিমের টাকা লুটপাট করার অপরাধে জেলে রয়েছে। আ’লীগ সরকারকে নিয়ে যত বড় ষড়যন্ত্র করা হউক না কেনো দেশের উন্নয়ন কেউ বাঁধাগ্রস্থ করতে পারবে না ইনশাআল্লাহ। মমতাময়ী মা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ সঠিক গন্তব্যস্থানে পৌঁছে যাবে। 

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে এক সাথে ৩৭ হাজার স্কুল একযোগে সরকারি করণ করেছেন। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ২০১৩ সালে একযোগে ২৬ হাজার ১শত ৯৩ টি স্কুল সরকারি করণ করে এক নজির সৃষ্টি করেছেন। বছরের ১ম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্য নতুন বই দেয়া হয় এবং ১ কোটি শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হয়। বর্তমান সরকার শিক্ষার্থীদের ব্যাপক সহায়তা দিচ্ছে এবং নারীদের ক্ষমতায়নে কাজ করে দিচ্ছে। নারী পুরুষ সমানভাবে সমতা বজায় রেখে এদেশকে এগিয়ে নিয়ে যেতে পারি সে লক্ষে কাজ করছে সরকার।
জাতীর পিতার ভাষণটি ৭৫’ পর থেকে আমরা কেউ সঠিক ভাবে শুনতে পারি নাই। তার ভাষণটি বিকৃত করার চেষ্টা করা হয়েছে। সেই জাতীর পিতার জন্মশত বার্ষিকী আগামী ১৭ মার্চ। ওই ঐতিহাসিক দিনের সাক্ষী হতে পারবো আমরা। পৃথিবীর বিভিন্ন দেশে তার ৭ মার্চের এ ভাষণটি নিয়ে গবেষনা করছে। 
সরকার যেসকল উন্নয়ন করে যাচ্ছে সেগুলো তৃণমূল পর্যন্ত সকলকে পৌছিয়ে দিতে হবে। একজন জনপ্রতিনিধি যখন কোন ব্যক্তিকে সরকারি সুযোগ সুবিধা দেন তখন তাদেরকে বলতে হবে এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের কল্যাণে দিচ্ছে।

তিনি সরকারের উন্নয়ন তৃণমূল পর্যন্ত পৌছাতে উপজেলা প্রশাসন সহ জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতা কামনা করেন। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার মো. বশির গাজী’র সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব রাসেল আহমেদ মিয়া, বোরহানউদ্দিন থানা অফিসার ইন-চার্জ ম. এনামুল হক প্রমূখ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ ও ইউপি চেয়ারম্যান বৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও স্থানীয় সাংবাদিক বৃন্দ। 
জেলা তথ্য অফিসের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।