• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৬ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী

বোরহানউদ্দিনে বেশি দামে মাস্ক বিক্রি, ২ ব্যবসায়ীকে জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বেশি দামে মাস্ক বিক্রিয়ের অভিযোগে মাহে আলম ও আলমগীর নামে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার এ অভিযান পরিচালনা করেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. বশির গাজী জানান, সরকারি আবদুল জব্বার কলেজের কিছু ছাত্র উপজেলা ভূমি অফিস সংলগ্ন আলমগীরের দোকানে মাস্ক কিনতে আসলে দোকানী নির্ধারিত দামের চেয়ে বেশি দাম দাবি করে। শিক্ষার্থীরা সঠিক দাম নেওয়ার দাবি করলে বিক্রেতা আলমগীর তাদের সঙ্গে খারাপ আচরণ করে। পরে শিক্ষার্থীরা বেশি দামে মাস্ক বিক্রির বিষয়টি অবগত করে ইউএনওর কাছে লিখিত অভিযোগ করে।

অভিযোগ পেয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী হাকিম মো. বশির গাজী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি বলেন, পাইকারি বিক্রেতা মাহে আলম ২৭ টাকা দামে প্রতিটি মাস্ক কিনে করে ৮০ টাকা করে বিক্রি করেন আলমগীরের কাছে। আলমগীর সাধারণ ক্রেতাদের কাছে তা ১৩০ থেকে ১৫০ টাকা পর্যন্ত বিক্রি করেন।

ওই সময় তিনি নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাস্ক বিক্রি করার প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ভূমি দোকানদার মাহে আলমকে ১০ হাজার ও আলমগীরকে ৮ হাজার টাকা জরিমানা করেন। তিনি বলেন, ভবিষ্যতে যেখানেই করোনা ভাইরাস প্রতিরোধে ব্যবহৃত পণ্যের দাম নির্ধারিত দামের চেয়ে বেশিতে বিক্রি হবে সেখানেই অভিযান চালানো হবে।