• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী

মেঘনায় ৪টি ট্রলার ও জাল আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

মেঘনা নদীতে বোরহানউদ্দিন-তজুমদ্দিন সীমান্তবর্তী সুইস গেইট ও সোনাপুর এলাকায় অভয়াশ্রমে মাছ শিকার করার অপরাধে একটি বিহুন্দি জাল ও ৪টি ট্রলার জব্দ করেছে মৎস্য বিভাগ। এ ঘটনা কে কেন্দ্র করে প্রায় দুই ঘন্টা ব্যাপী পুলিশ ও জেলেদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও পিছ পা হয়নি পুলিশ ও মৎস্য বিভাগ। পুলিশ প্রশসনের হস্তক্ষেপে তারা নদী থেকে পালিয়ে যায়।
গতকাল শনিবার দুপুর ২টা হতে বিকাল ৪টা পর্যন্ত চলে এই মাছ শিকার অভিযোগের ভিত্তিতে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, অফিসার ইনচার্জ ম. এনামুল হক ও তজুমদ্দিন থানা পুলিশের যৌথ অভিযান চালিছে। এতে  ৪টি ট্রলার ও বিহুন্দি জাল, সুতার জাল জব্দ করেন।
বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন জানান, মেঘনার মির্জাকালু সুইস গেট এলাকা সংলগ্ন ও তজুমদ্দিন সীমান্তবর্তী সোনাপুর এলাকায় বোরহানউদ্দিন থানার এস.আই বেল্লাল সর্ঙ্গীয় ফোর্স  নিয়ে আমাদের মৎস্য অফিসের একটি টিম অভিযানে গিয়েছিলেন।
বোরহানউদ্দিন নির্বাহী অফিসার মো. বশির গাজী বলেন, হাকিমুদ্দিন  এলাকায় ও ৪টি মাছ ধরার ট্রলার ২ লক্ষ টাকা নিলাম দেয়া হয় এবং আটককৃত বেহুন্দি জালগুলো স্থানীয় প্রশাসন, রাজনৈতিক ও সংবাদকর্মীদের উপস্থিথিতে পুড়িয়ে  ফেলা হয়।