• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

আ’লীগ সরকার কৃষি বান্ধব সরকার-এমপি মুকুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনে সামাজিক দূরত্ব বজায় রেখে খরিফ/১, ২০২০-২০২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। আজ বুধবার সকাল ১০টায় বোরহানউদ্দিন উপজেলা মিলনায়তনের সামনে প্রধান অতিথি হিসাবে কৃষকদের মাঝে সার ও আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।

এমপি আলী আজম মুকুল বলেন, জননেত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার। কৃষকদের কথা চিন্তা নানা কার্যকরী পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। ১০ টাকা ব্যাংক একাউন্টে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছেন কৃষকরা। কৃষকদের কথা চিন্তা করে তিনি ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন ভোলার তরমুজ সব জেলার রপ্তানি করা যাবে। এসময় তিনি আরোও বলেন, সকলে প্রধানমন্ত্রী’র নির্দেশনা মেনে ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, সকলকে নিরাপদ রাখুন। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে আসবেন না।
উক্ত কর্মসূচীর আওতায় ১৭শত কৃষককে প্রতি ৩৩ শতাংশ জমির জন্য একজন কৃষককে ডিএফপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, উপশি আউশ ধানের ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, ভোলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরলাল মধু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক প্রমূখ।