• বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
আব্বার মতো আমরাও ত্যাগ স্বীকার করেছি: প্রধানমন্ত্রী জাতি গঠনে শিক্ষা-ক্রীড়া-সাংস্কৃতিক চর্চা অপরিহার্য শেখ কামালের ৭২তম জন্মদিন আজ দোকানপাট খুলবে ১১ আগস্ট কিছু বেইমান-মুনাফেকের জন্য তার দারিদ্র্যমুক্ত দেশ গঠন সম্ভব হয়নি নিম্ন আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা

দৌলতখানে মাটি ব্যবস্থপনা আইন অমান্য করায় একজনের কারাদণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলার দৌলতখানে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করে উপজেলা রক্ষাবাঁধের পাশ থেকে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করায় রোববার সন্ধায় নুরুউদ্দিন নামে একজনকে আটক করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দন্ডিত নুরুউদ্দিন উপজেলার ভবানীপুর ইউনিয়নের গজনবী মাঝির ছেলে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন জানান, দৌলতখান উপজেলা মেঘনা নদীর দ্বারা বেষ্টিত। বন্যা ও জলোচ্ছ্বাস থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে পানি উন্নয়ন বোর্ড ৩১ কোটি টাকা ব্যয়ে ওই রক্ষাবাঁধ নির্মান করে। বাঁধের এক কিলোমিটারের মধ্যে থেকে বালু বা মাটি উত্তোলন নিষেধাজ্ঞা থাকলেও দন্ডিত ব্যক্তি তা উপেক্ষা করে ড্রেজার বসিয়ে বালু ও মাটি উত্তোলন করে আসছিল। তাই তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করায় কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, সরকার ও জনগণের স্বার্থে এ ধরণের কাজ যদি কেউ করে ছাড় দেওয়া হবেনা।