• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

চরফ্যাশনে ডিজিটাল খতিয়ান বিতরণের কার্যক্রম উদ্বোধন  

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

চরফ্যাশন প্রতিনিধিঃ

চরফ্যাশন উপজেলার সহকারী কমিশনার ভূমি রিপন বিশ্বাসের উদ্যোগে নামজারি ও জমা খারিজের ডিজিটাল খতিয়ান বিতরণ উদ্বোধন করা হয়েছে।                                                                            

মঙ্গলবার সকাল ১০টায় ভূমি অফিস কার্যালয়ে সহকারী ভূমি কর্মকর্তা রিপন বিশ্বাস সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় শেষে এই কার্যক্রম উদ্বোধন করেন।

তিনি বলেন,  ইতিপূর্বে নাম জারি জমা খারিজ যে খতিয়ান দেয়া হত। তা নকল করার সুযোগ ছিল। এখন ভিতরে জলছাপা দিয়ে চরফ্যাশন ভূমি অফিস লেখে খতিয়ান প্রস্তুত করা হয়েছে। এই খতিয়ান আমরা প্রাথমিক ভাবে ১০হাজার প্রস্তুত করেছি। প্রতিমাসে ৫শ নাম জারির জমা খতিয়ান প্রস্তত করে দিতে পারব। এখন আর খতিয়ান নকল ও জালিয়াতির কোন সুযোগ থাকবেনা। আমরা এখন জমির খাজনা দাখিলাও অনলাইনে হবে। কয়েকটি মৌজা অনলাইনে দেয়া হয়েছে।