• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

চরফ্যাশনে ২ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু      

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২১  

চরফ্যাশন প্রতিনিধিঃ     

চরফ্যাশন উপজেলা প্রশাসনের উদ্যোগে দু‘দিন ব্যাপী উন্নয়ন মেলা শনিবার শুরু হয়েছে। এই মেলা চলবে রবিবার পর্যন্ত। করোনার কারনে মেলা ৩ দিনের পরিবর্তে একদিন কমানো হয়েছে।                                                                                                        

গতকাল শনিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার অফিস আদালতসহ মোট ৫৪টি ষ্টল রয়েছে। হরেক রকম উন্নয়ন দিয়ে সাজানো হয়েছে উন্নয়ন মেলার ষ্টল গুলোকে। জ্যাকব টাওয়ার থেকে উত্তর পাশে শহীদ মিনারের অপজিটে রয়েছে উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসের ষ্টল। এটিকে সাজানে হয়েছে সুন্দর করে।                                                                                    

সহকারী কশিনার ভূমি রিপন বিশ্বাস বলেন, আমি অফিসকে দালাল ও দুর্নীতি মুক্ত রাখতে চাই। কোন দালালের স্থান আমার ভূমি অফিসে থাকবেনা । ভূমি অফিসের ডিজিটাল কার্যক্রম নিয়ে আমি প্রজেক্টরের মাধ্যমে দর্শনার্থীকে দেখানো হবে। ফ্যাশন স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের আলোকচিত্রের অপজিটে রয়েছে ভোলা ডিভিশন-২ পানি উন্নয়ন বোর্ডের ষ্টল। এই ষ্টলটি সুন্দর সাজানো হয়েছে। নদী ভাঙ্গন রক্ষা প্রকল্পে মধ্যমে চরফ্যাশন-মনপুরার নদীতে ফালানো ব্লক ও জিও ব্যাগের ছবিসহ হরেক রকমের উন্নয়নের চিত্র রয়েছে এই ষ্টলে।                                  

ভোলা পনি উন্নয়ন ডিভিশন-২ এর উপ-বিভাগী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, উন্নয়নের কথা বললে ডিভিশন-২ এর আওতাধীন উপজেলা গুলোতে সবচেয়ে বেশী উন্নয়ন হয়েছে। অনেক অসহায় পরিবারের ভিটা বাড়ী নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব স্যারের একান্ত প্রচেষ্টায় অনেক গুলো প্রকল্প বরাদ্দ সরকারের অর্থনৈতিক কর্তৃপক্ষ একনেক-নিকারের মাধ্যমে পাশ করে চরফ্যাশন মনপুরায় হাজার হাজার পরিবারকে নদী ভাঙ্গন কবল থেকে রক্ষার করতে সক্ষম হয়েছে। উন্নয়ন মেলায় আমরা প্রজেক্টরের মাধ্যমে সাধারন মানুষকে আমার উন্নয়নের চিত্র উপভোগ করানোর চেষ্টা থাকবে।                                          

এ ছাড়াও চরফ্যাশন উপজেলা প্রশাসন,কৃষি অফিস, মাধ্যমেক শিক্ষা অফিস, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, চরফ্যাশন সাব-রেজিষ্টার অফিস, সড়ক ও জনপদের ষ্টল গুলোও সুন্দর করে সাজানো হয়েছে।