• বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
আব্বার মতো আমরাও ত্যাগ স্বীকার করেছি: প্রধানমন্ত্রী জাতি গঠনে শিক্ষা-ক্রীড়া-সাংস্কৃতিক চর্চা অপরিহার্য শেখ কামালের ৭২তম জন্মদিন আজ দোকানপাট খুলবে ১১ আগস্ট কিছু বেইমান-মুনাফেকের জন্য তার দারিদ্র্যমুক্ত দেশ গঠন সম্ভব হয়নি নিম্ন আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা

লালমোহনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ মে ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবী করেছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। তিনি বলেন, সাংবাদিক নির্যাতনসহ সকল হয়রানী বন্ধে সরকার সবসময় ইতিবাচক। অতিতের কোন সরকার সাংবাদিকদের জন্য ভাবেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অনুদান দিয়ে সাংবাদিকদের পাশে থেকেছেন।

গতকাল সোমবার সকালে লালমোহন প্রেসক্লাবের আয়োজনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে আলোচনাসভা ও র‌্যালীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন এমপি শাওন।

তিনি আরো বলেন, অবাধ তথ্য প্রবাহের যুগে সাংবাদিকরা এখন অনেক স্বাধীনতা ভোগ করছে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সমাজ বদলে দিতে পারে। মিথ্যা ও হয়রানীমূলক সংবাদ পরিবেশন না করে আগে যাচাই করে সংবাদ পরিবেশন করার দিকে মনোযোগ দিতে হবে। তাহলে সংবাদের গ্রহণযোগ্যতা পাবে। একটি মিথ্যা সংবাদ অনেক ধ্বংস এনে দিতে পারে। করোনাকালে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে বলেও তিনি মন্তব্য করেন।  

লালমোহন প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার এর সভাপত্বিতে  ও সাধারণ সম্পাদক মোঃ জসিম জনির সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আল-নোমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার।

এসময় লালমোহন উপজেলায় কর্মরত সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। পরে এমপি শাওন উপজেলা শিল্পকলা একাডেমির দুস্থ শিল্পীদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক তুলে দেন।