• বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
আব্বার মতো আমরাও ত্যাগ স্বীকার করেছি: প্রধানমন্ত্রী জাতি গঠনে শিক্ষা-ক্রীড়া-সাংস্কৃতিক চর্চা অপরিহার্য শেখ কামালের ৭২তম জন্মদিন আজ দোকানপাট খুলবে ১১ আগস্ট কিছু বেইমান-মুনাফেকের জন্য তার দারিদ্র্যমুক্ত দেশ গঠন সম্ভব হয়নি নিম্ন আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা

মনপুরার সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর চাল বিতরন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ জুন ২০২১  

ভোলা প্রতিনিধিঃ মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের ৩ হাজার ২শত ৫২ সমুদ্রগামী জেলেদের মাধ্যে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাল বিতরন উদ্ভোধন করা হয়েছে। বুধবার  (৯ জুন) বিকাল ৪টায় হাজির হাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ের নীচে ৯টি ওয়ার্ডের সমুদ্রগামী জেলেদের মধ্যে চাউল বিতরন কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। চাল বিতরন কার্যক্রম উদ্ভোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। চাউল বিতরনের সময় উপস্থিত ছিলেন মৎস্য অফিসার আঃ গাফফার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, ট্যাগ অফিসার মোঃ হারুন অর রশিদ, প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন, ইউপি সচিব মোঃ ইয়াজউদ্দিন সিরান।

ট্যাগ অফিসার উপস্থিত থেকে প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাল বিতরন করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারা মোঃ শামীম মিঞা বলেন, প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মাঝে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাল ট্যাগ অফিসারদের উপস্থিতিতে বিতরন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য ২০ মে থেকে ২৩ শে জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন গভীর সমুদ্রে ইলিছ মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। এই নিষিদ্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেদের মাঝে ৫৬ কেজি করে ভিজিএফ এর চাউল বিতরন করা হচ্ছে। উপজেলার ৪টি ইউনিয়নে  সমুদ্রগামী ১০১৮৫ জেলেদের মধ্যে ভিজিএফ এর চাউল বিতরন করা হবে।

 

এছাড়া মনপুরায় দুঃস্থ অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ বিতরন করা হয়। করোনাকালীন সময়ে করোনা ভাইারাসে আক্রান্ত, ক্ষতিগ্রস্ত, দুঃস্থ অসহায় ৫ শত ৫০ পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ত্রান মন্ত্রণালয় মাধ্যমে নগদ অর্থ প্রত্যেক পরিবারের মধ্যে ৫০০ টাকা করে বিতরন করা হয়েছে। বুধবার (৯ জুন) দুপুর ১টায় মনপুরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে করোনাকালীন সময়ে দুঃস্থ অসহায় ৫শত ৫০ পরিবারের প্রত্যেক পরিবারের মাঝে নগদ ৫শত টাকা করে বিতরন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা। উল্লেখ্য উপজেলার ৪টি ইউনিয়নে মোট ২ হাজার ২শত করোনা ভাইারাসে আক্রান্ত, অসহায় দুঃস্থ পরিবার এই নগদ অর্থ পাবেন।