• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

মনপুরার সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর চাল বিতরন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ জুন ২০২১  

ভোলা প্রতিনিধিঃ মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের ৩ হাজার ২শত ৫২ সমুদ্রগামী জেলেদের মাধ্যে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাল বিতরন উদ্ভোধন করা হয়েছে। বুধবার  (৯ জুন) বিকাল ৪টায় হাজির হাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ের নীচে ৯টি ওয়ার্ডের সমুদ্রগামী জেলেদের মধ্যে চাউল বিতরন কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। চাল বিতরন কার্যক্রম উদ্ভোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। চাউল বিতরনের সময় উপস্থিত ছিলেন মৎস্য অফিসার আঃ গাফফার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, ট্যাগ অফিসার মোঃ হারুন অর রশিদ, প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন, ইউপি সচিব মোঃ ইয়াজউদ্দিন সিরান।

ট্যাগ অফিসার উপস্থিত থেকে প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাল বিতরন করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারা মোঃ শামীম মিঞা বলেন, প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মাঝে ভিজিএফ এর ৫৬ কেজি করে চাল ট্যাগ অফিসারদের উপস্থিতিতে বিতরন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য ২০ মে থেকে ২৩ শে জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন গভীর সমুদ্রে ইলিছ মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। এই নিষিদ্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেদের মাঝে ৫৬ কেজি করে ভিজিএফ এর চাউল বিতরন করা হচ্ছে। উপজেলার ৪টি ইউনিয়নে  সমুদ্রগামী ১০১৮৫ জেলেদের মধ্যে ভিজিএফ এর চাউল বিতরন করা হবে।

 

এছাড়া মনপুরায় দুঃস্থ অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ বিতরন করা হয়। করোনাকালীন সময়ে করোনা ভাইারাসে আক্রান্ত, ক্ষতিগ্রস্ত, দুঃস্থ অসহায় ৫ শত ৫০ পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ত্রান মন্ত্রণালয় মাধ্যমে নগদ অর্থ প্রত্যেক পরিবারের মধ্যে ৫০০ টাকা করে বিতরন করা হয়েছে। বুধবার (৯ জুন) দুপুর ১টায় মনপুরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে করোনাকালীন সময়ে দুঃস্থ অসহায় ৫শত ৫০ পরিবারের প্রত্যেক পরিবারের মাঝে নগদ ৫শত টাকা করে বিতরন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা। উল্লেখ্য উপজেলার ৪টি ইউনিয়নে মোট ২ হাজার ২শত করোনা ভাইারাসে আক্রান্ত, অসহায় দুঃস্থ পরিবার এই নগদ অর্থ পাবেন।