• সোমবার   ০২ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৮ ১৪২৮

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী নিম্নআয়ের মানুষের জন্য ৩২০০ কোটি টাকার প্রণোদনা ২৩ জুলাই থেকে ৫ আগস্ট মানতে হবে যেসব বিধিনিষেধ কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি

প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকাপ্রদান কার্যক্রম একটি ঐতিহাসিক ঘটনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

ভোলা প্রতিনিধিঃ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, পৃথিবীর খুব কম দেশেই বিনা পয়সায় করোনার টিকা দেওয়া হয়। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী গরীব-দু:খি মানুষের দিকে লক্ষ্য রেখে প্রত্যেককে টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছেন। তিনি বলেন, সেখানে কারোর কোন টাকা দিতে হয়না। তাই প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা প্রদান কার্যক্রম একটি ঐতিহাসিক ঘটনা।

তোফায়েল আহমেদ আজ রবিবার দুপুর ১২ টায় সদর উপজেলার কাচিয়া ইউনিয়নে ঈদ উল আযহা উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগত অর্থ সহায়তা ও ভিজিএফ চাল বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, করোনাকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা যে পদক্ষেপগুলো নিয়েছেন তা শুধু দেশে নয়, দেশের বাইরেও প্রশংসিত হয়েছে। মহামারীর মধ্যেও আমাদের প্রবৃদ্ধি ভালো হয়েছে। ব্যবসা-বাণিজ্য কোনটাই ক্ষতি হয়নাই। মেহনতী মানুষজনকে প্রধানমন্ত্রী বার বার সাহাজ্য করছেন।

তোফায়েল বলেন, গতকাল চিন থেকে ২০ লাখ ডোজ করোনার টিকা এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে টিকা আসতেছে। ভারত থেকে পূর্বে টিকা এসেছে। তাই প্রধানমন্ত্রীর টিকা প্রদান কর্মসূচি বিশ্বের বিভিন্ন স্থানে প্রশংসা পেয়েছে। আমাদের বাজেটে টিকার জন্য অনেক টাকা বরাদ্দ রয়েছে।

জাতীর পিতার ঘনিষ্ট এই সহচর আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে এত কাজ করেছেন যে, বাংলাদেশ আজ পৃথিবীর মধ্যে উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচয় লাভ করেছে। তিনি সাধারণ মানুষের কল্যাণে নিরলশ পরিশ্রম করে যাচ্ছেন। তাই আগামী দিনে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে করোনা মহামারীর হাত থেকে রক্ষা করার আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ। পরে রাজাপুর, ইলিশা, শিবপুরসহ মোট ৬ টি ইউনিয়নে অসহায় মানুষের মাঝে নগত অর্থ ও চাল বিতরণ করা হয়।