• মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী

মনপুরার ৩২৫৮ জন জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০২১  

ভোলা প্রতিনিধিঃ মনপুরা উপজেলার হাজির হাট ইউনিয়নের ৩ হাজার ২ শত ৫৮ সমুদ্রগামী  জেলেদের মাঝে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে ভিজিএফএর ৩০ কেজি করে চাল বিতরন  উদ্ভোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় হাজির হাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ের নীচে ৯টি ওয়ার্ডের সমুদ্রগামী জেলেদের মধ্যে এই চাল বিতরন কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। চাল বিতরন কার্যক্রম উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা।

চাল বিতরনের সময় উপস্থিত ছিলেন হাজির হাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন হাওলাদার, ট্যাগ অফিসার মোঃ হারুন অর রশিদ সহ ইউপি সদস্যগন উপস্থিত ছিলেন। ট্যাগ অফিসার উপস্থিত থেকে প্রত্যেক সমুদ্রগামী জেলেদের মধ্যে ভিজিএফএর ৩০ কেজি করে চাল বিতরন করা হয়েছে।

মানবিক সহায়তা কর্মসূচির আওতায় অর্থবছরে দেশের সামুদ্রিক জলসীমায় ৬৫ দিন (২০ মে-২৩ জুলাই) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন জেলেদের জন্য এই ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার।

উল্লেখ্য,মাছের সুষ্ঠু প্রজননও সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণের জন্য ২০১৫ সাল থেকে প্রতিবছর ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত  ৬৫ দিন বঙ্গোপসাগরে বাংলাদেশের অর্থনৈতিক জলসীমায় সব প্রকার মৎস্য নৌযান সব প্রজাতির মৎস্য  আহরণ নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।