• মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী

চরফ্যাশনে ৩০টি এতিমখানার শিশুদের খাওয়ালেন এমপি জ্যাকব

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২১  

চরফ্যাশন প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলার চরফ্যাশন ও মনপুরায় ৩০টি এতিমখানার ৪ হাজার এতিমদের খাওয়ালে ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে চরফ্যাশন উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ আয়োজিত দিনব্যাপী কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি বলেন, বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের ইতিহাসে বিরল। তিনি ছিলেন পৃথিবীর মুক্তিকামী মানুষের আদর্শের প্রতীক। যিনি একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন। জীবনের প্রায় ১ যুগ কারাগারে অন্তরীন ছিলেন আমাদের জাতির পিতা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা নির্যাতিত, নিপেড়িত মানুষের মুক্তির সংগ্রামে তাঁকে কোন বাঁধাই আটকাতে পারেনি। আর সেই কারনে তিনি বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্দু ও আমাদের জাতির পিতা। তাই বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।

তিনি আরও বলেন, ত্যাগ ও সংগ্রামে যে উজ্জল দৃষ্টান্ত জাতির জনক রেখে গেছেন সেই আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেয়ার কর্মসূচীতে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল নোমানের সভাপতিতে আলোচনায় অংশ নেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামীলীগের নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মোঃ মোরশেদ, আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ কয়সর আহাম্মেদ দুলাল, জিন্নাগড় ইউপি চেয়ারম্যান হোসেন মিয়া ও মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।

এমপি জ্যাকব জোহরবাদ খাসমহল হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় জাতির জনকের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাতে অংশ নেন। এরপর চরফ্যাশন ও মনপুরা উপজেলায় একসাথে ৩ টি হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় এতিমদের মাঝে এই খাবার বিতরণ করা হয়।