• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

নদী ভাঙ্গন রোধ প্রকল্প একনেকে পাসের উদ্যোগ নেওয়া হবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি  বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছে স্বাধীনতা, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছে বিশ্বে মর্যাদা সহিত বাঁচার অধিকার। তিনি (শেখ হাসিনা) দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন আপনাদের জন্য। অন্যদিকে বিএনপি নামক একটি দল আগামী জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপি’র মহাসচিব মির্জা আলমগীর সাহেব সমাবেশে বলে বেড়ায় নির্বাচন হতে দেবে না। ওনাকে সহ বিএনপিকে বলতে চাই আগামী জাতীয় নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করলে জনগণকে সাথে নিয়ে আওয়ামীলীগ মোকাবেলা করবে।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাংলাবাজার আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এই কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, মনপুরা-চরফ্যাসনের প্রধান সমস্যা নদী ভাঙ্গন। আগামী একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনপুরা-চরফ্যাসন নদী ভাঙ্গন রোধ প্রকল্পটি তুলে ধরা হবে। এর আগে পরিকল্পনার মন্ত্রী ও স্থানীয় সংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সহ স্থানীয় আওয়ামীলীগের নের্তৃবৃন্ধ নিয়ে মনপুরার উত্তর সাকুচিয়া ইউনিয়নের মেঘনা নদীর ভাঙ্গন কবলতি মাষ্টার হাট এলাকা ঘুরে দেখেন।

এই সময় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, মনপুরা- চরফ্যাসনের মানুষ তাদের বাপ-দাদার ভিটে মাটি রক্ষার জন্য নদী ভাঙ্গন রোধ চায়। তাদের পাকা বাড়ি, ত্রাণ নয় দরকার বাঁধ, এদের একমাত্র দাবী নদী ভাঙ্গন রোধ। এই সময় তিনি স্থানীয় জনগণের পক্ষে নদী ভাঙ্গন রোধ প্রকল্পটি বাস্তবায়নে মন্ত্রীর কাছে দাবী করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া, আ’লীগের যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলিউল্লা কাজল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, ওসি সাইদ আহমেদ, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, আ’লীগের যুগ্ন সম্পাদক মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামাল, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমূখ।