• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২১ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
সমুদ্র গবেষণা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর অঞ্চল ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণের নির্দেশ ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান প্রধানমন্ত্রীর ‘বুঝে-শুনে’ উন্নয়ন পরিকল্পনা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত হচ্ছে আজ অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন দ. কোরিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি

নদী ভাঙ্গন রোধ প্রকল্প একনেকে পাসের উদ্যোগ নেওয়া হবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি  বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছে স্বাধীনতা, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছে বিশ্বে মর্যাদা সহিত বাঁচার অধিকার। তিনি (শেখ হাসিনা) দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন আপনাদের জন্য। অন্যদিকে বিএনপি নামক একটি দল আগামী জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপি’র মহাসচিব মির্জা আলমগীর সাহেব সমাবেশে বলে বেড়ায় নির্বাচন হতে দেবে না। ওনাকে সহ বিএনপিকে বলতে চাই আগামী জাতীয় নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করলে জনগণকে সাথে নিয়ে আওয়ামীলীগ মোকাবেলা করবে।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাংলাবাজার আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এই কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, মনপুরা-চরফ্যাসনের প্রধান সমস্যা নদী ভাঙ্গন। আগামী একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনপুরা-চরফ্যাসন নদী ভাঙ্গন রোধ প্রকল্পটি তুলে ধরা হবে। এর আগে পরিকল্পনার মন্ত্রী ও স্থানীয় সংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সহ স্থানীয় আওয়ামীলীগের নের্তৃবৃন্ধ নিয়ে মনপুরার উত্তর সাকুচিয়া ইউনিয়নের মেঘনা নদীর ভাঙ্গন কবলতি মাষ্টার হাট এলাকা ঘুরে দেখেন।

এই সময় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, মনপুরা- চরফ্যাসনের মানুষ তাদের বাপ-দাদার ভিটে মাটি রক্ষার জন্য নদী ভাঙ্গন রোধ চায়। তাদের পাকা বাড়ি, ত্রাণ নয় দরকার বাঁধ, এদের একমাত্র দাবী নদী ভাঙ্গন রোধ। এই সময় তিনি স্থানীয় জনগণের পক্ষে নদী ভাঙ্গন রোধ প্রকল্পটি বাস্তবায়নে মন্ত্রীর কাছে দাবী করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া, আ’লীগের যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলিউল্লা কাজল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, ওসি সাইদ আহমেদ, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, আ’লীগের যুগ্ন সম্পাদক মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামাল, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমূখ।