• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নদী ভাঙ্গন রোধ প্রকল্প একনেকে পাসের উদ্যোগ নেওয়া হবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি  বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছে স্বাধীনতা, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছে বিশ্বে মর্যাদা সহিত বাঁচার অধিকার। তিনি (শেখ হাসিনা) দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন আপনাদের জন্য। অন্যদিকে বিএনপি নামক একটি দল আগামী জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপি’র মহাসচিব মির্জা আলমগীর সাহেব সমাবেশে বলে বেড়ায় নির্বাচন হতে দেবে না। ওনাকে সহ বিএনপিকে বলতে চাই আগামী জাতীয় নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করলে জনগণকে সাথে নিয়ে আওয়ামীলীগ মোকাবেলা করবে।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাংলাবাজার আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এই কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, মনপুরা-চরফ্যাসনের প্রধান সমস্যা নদী ভাঙ্গন। আগামী একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনপুরা-চরফ্যাসন নদী ভাঙ্গন রোধ প্রকল্পটি তুলে ধরা হবে। এর আগে পরিকল্পনার মন্ত্রী ও স্থানীয় সংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সহ স্থানীয় আওয়ামীলীগের নের্তৃবৃন্ধ নিয়ে মনপুরার উত্তর সাকুচিয়া ইউনিয়নের মেঘনা নদীর ভাঙ্গন কবলতি মাষ্টার হাট এলাকা ঘুরে দেখেন।

এই সময় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, মনপুরা- চরফ্যাসনের মানুষ তাদের বাপ-দাদার ভিটে মাটি রক্ষার জন্য নদী ভাঙ্গন রোধ চায়। তাদের পাকা বাড়ি, ত্রাণ নয় দরকার বাঁধ, এদের একমাত্র দাবী নদী ভাঙ্গন রোধ। এই সময় তিনি স্থানীয় জনগণের পক্ষে নদী ভাঙ্গন রোধ প্রকল্পটি বাস্তবায়নে মন্ত্রীর কাছে দাবী করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সভাপতি ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া, আ’লীগের যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলিউল্লা কাজল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, ওসি সাইদ আহমেদ, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, আ’লীগের যুগ্ন সম্পাদক মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামাল, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমূখ।