• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য ভারী বোঝা: প্রধানমন্ত্রী বিশ্বকাপে আমাদের টিম নেই, এটা আসলেই কষ্ট দেয়: প্রধানমন্ত্রী ক্রীড়াক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জিত হয়েছে: রাষ্ট্রপতি

ভোলায় কৃষকদের মাঝে হারভেস্টার বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় কৃষকদের মাঝে উন্নতমানের আধুনিক ধান কাটার যন্ত্র ( হারভেস্টার) বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভোলা সদর উপজেলার আওতায় চলতি বছর প্রথম ধাপে ৪ টি হারভেস্টার বিতরণ করা হয়।

আজ সোমবার দুপুর ১২ টায় ভোলা সদর উপজেলা কৃষি অফিসের হলরুমে আনুষ্ঠানিকভাবে হারভেস্টার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন  ভোলা সদর উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ  মোশারেফ হোসেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মঃ ইউনুছ, কৃষি কর্মকর্তা মুহাম্মদ রিয়াজউদ্দিন। অনুষ্ঠানে  কৃষি কর্মকর্তা এবং কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ রিয়াজউদ্দিন জানান, চলতি মৌসুমে সদর উপজেলায় ১০ জন কৃষককে হারভেস্টার দেয়া হচ্ছে। আজ প্রথম দিন ৪ জন৷ কৃষককে হারভেস্টার দেয়া হয়। পর্যায়ক্রমে বাকিদেরকেও দেয়া হবে। তিনি আরও জানান প্রতিটি যন্ত্রের মূল্য ৩৩ লক্ষ ৬০ হাজরা টাকা। কৃষক পরিশোধ করছেন ১০ লক্ষ ৫০ হাজার টাকা। অবশিষ্ট প্রায় ২২ লক্ষ টাকা সরকার ভূর্তকি দিচ্ছে।   
প্রসঙ্গত সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সারা দেশে এই কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হচ্ছে।