• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

তেতুলিয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আটক-১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনের তেতুলিয়া নদী থেকে অবৈধ উপায়ে বালু উত্তোলনের দায়ে অবৈধ ড্রেজার, বাল্কহেডসহ ১ জন আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন।

গতকাল বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি টিম ভোলার বোরহানউদ্দিন উপজেলার চর শরীফাবাদ এলাকা সংলগ্ন তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ ২ টি ড্রেজার, ১ টি বাল্বহেডসহ  একজন ড্রেজার চালককে আটক করা হয়েছে।

এ সময় বোরহানউদ্দিন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত ড্রেজার, বাল্বহেড ও ড্রেজার চালককে নগদ ৫ লক্ষ টাকা জরিমানা করেন।

কোস্ট গার্ড দক্ষিণ জোন এর মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন খন্দকার শাফকাত হোসেন জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তা, ডাকাতি দমনসহ কোস্ট গার্ডের এরূপ তৎপর অভিযান চলমান আছে। তারই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে বালু উত্তোলন কাজে ব্যবহৃত অবৈধ যন্ত্রাঅংশসহ এক জনকে আটক করা হয়। এবং তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ডের এই অভিযান অব্যাহত রয়েছে এবং  ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।