• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

তেতুলিয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আটক-১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনের তেতুলিয়া নদী থেকে অবৈধ উপায়ে বালু উত্তোলনের দায়ে অবৈধ ড্রেজার, বাল্কহেডসহ ১ জন আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন।

গতকাল বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি টিম ভোলার বোরহানউদ্দিন উপজেলার চর শরীফাবাদ এলাকা সংলগ্ন তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ ২ টি ড্রেজার, ১ টি বাল্বহেডসহ  একজন ড্রেজার চালককে আটক করা হয়েছে।

এ সময় বোরহানউদ্দিন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত ড্রেজার, বাল্বহেড ও ড্রেজার চালককে নগদ ৫ লক্ষ টাকা জরিমানা করেন।

কোস্ট গার্ড দক্ষিণ জোন এর মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন খন্দকার শাফকাত হোসেন জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তা, ডাকাতি দমনসহ কোস্ট গার্ডের এরূপ তৎপর অভিযান চলমান আছে। তারই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে বালু উত্তোলন কাজে ব্যবহৃত অবৈধ যন্ত্রাঅংশসহ এক জনকে আটক করা হয়। এবং তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ডের এই অভিযান অব্যাহত রয়েছে এবং  ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।