• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন

তেতুলিয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আটক-১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিনের তেতুলিয়া নদী থেকে অবৈধ উপায়ে বালু উত্তোলনের দায়ে অবৈধ ড্রেজার, বাল্কহেডসহ ১ জন আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন।

গতকাল বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি টিম ভোলার বোরহানউদ্দিন উপজেলার চর শরীফাবাদ এলাকা সংলগ্ন তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ ২ টি ড্রেজার, ১ টি বাল্বহেডসহ  একজন ড্রেজার চালককে আটক করা হয়েছে।

এ সময় বোরহানউদ্দিন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটককৃত ড্রেজার, বাল্বহেড ও ড্রেজার চালককে নগদ ৫ লক্ষ টাকা জরিমানা করেন।

কোস্ট গার্ড দক্ষিণ জোন এর মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন খন্দকার শাফকাত হোসেন জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তা, ডাকাতি দমনসহ কোস্ট গার্ডের এরূপ তৎপর অভিযান চলমান আছে। তারই ধারাবাহিকতায় বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করে বালু উত্তোলন কাজে ব্যবহৃত অবৈধ যন্ত্রাঅংশসহ এক জনকে আটক করা হয়। এবং তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ডের এই অভিযান অব্যাহত রয়েছে এবং  ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।