• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

শেখ হাসিনার নেতৃত্বের কারণে শিক্ষার্থীরা যথাসময় টিকা পাচ্ছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে  শিক্ষার্থীদের কে যথাসময় টিকা দেওয়া সম্ভব হচ্ছে। আওয়ামীলীগ সরকার শিক্ষাকে ‘সব থেকে বেশি’ গুরুত্ব দিয়েছে,নতুন অর্থবছরের বাজেটেও শিক্ষা ও দক্ষতা উন্নয়নসহ “করোনা মহামারী প্রাদুর্ভাবের শুরু থেকেই শিক্ষার্থীদের পাঠ্যক্রমের ধারাবাহিকতা রক্ষায় পদক্ষেপ গ্রহণ করেছেন আওয়ামীলীগ সরকার এবং আমেরিকান সরকার ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য ফাইজারের টিকাটি অনুমোদন দেওয়ার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আজ দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের কে টিকার আওতায় এনেছে।

সোমবার সকালে লালমোহন উপজেলা হল রুমে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এইচ এস সি পরীক্ষাথীদের মাঝে ফাইজারের টিকা প্রদান উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরোও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের পর্যায়ে নিযে এসেছিলেন। তার সুযোগ্য কন্যার  আন্তরিক প্রচেষ্টায় দেশকে আজ তাঁরই পদাংক অনুসরণ করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে। এমনকি করোনাভাইরাস মোকবেলাতেও বাংলাদেশ যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে। কারণে শুধু করোনাভাইরাস নয়, যে কোন দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা অর্জন করেছেন শেখ হাসিনা সরকার।

মহামারী করোনার কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর আসন্ন এইচএসসি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের লক্ষে ফাইজারের টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৮৯১জন এইচএসসি পরীক্ষার্থী ফাইজারের টিকা পাবেন।

উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা'র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমনসহ আরোও অনেকে।