• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

শেখ হাসিনার নেতৃত্বের কারণে শিক্ষার্থীরা যথাসময় টিকা পাচ্ছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে  শিক্ষার্থীদের কে যথাসময় টিকা দেওয়া সম্ভব হচ্ছে। আওয়ামীলীগ সরকার শিক্ষাকে ‘সব থেকে বেশি’ গুরুত্ব দিয়েছে,নতুন অর্থবছরের বাজেটেও শিক্ষা ও দক্ষতা উন্নয়নসহ “করোনা মহামারী প্রাদুর্ভাবের শুরু থেকেই শিক্ষার্থীদের পাঠ্যক্রমের ধারাবাহিকতা রক্ষায় পদক্ষেপ গ্রহণ করেছেন আওয়ামীলীগ সরকার এবং আমেরিকান সরকার ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য ফাইজারের টিকাটি অনুমোদন দেওয়ার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আজ দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের কে টিকার আওতায় এনেছে।

সোমবার সকালে লালমোহন উপজেলা হল রুমে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এইচ এস সি পরীক্ষাথীদের মাঝে ফাইজারের টিকা প্রদান উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরোও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের পর্যায়ে নিযে এসেছিলেন। তার সুযোগ্য কন্যার  আন্তরিক প্রচেষ্টায় দেশকে আজ তাঁরই পদাংক অনুসরণ করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে। এমনকি করোনাভাইরাস মোকবেলাতেও বাংলাদেশ যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে। কারণে শুধু করোনাভাইরাস নয়, যে কোন দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা অর্জন করেছেন শেখ হাসিনা সরকার।

মহামারী করোনার কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর আসন্ন এইচএসসি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের লক্ষে ফাইজারের টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৮৯১জন এইচএসসি পরীক্ষার্থী ফাইজারের টিকা পাবেন।

উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা'র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমনসহ আরোও অনেকে।