• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভোলায় ১২ বীর নিবাস এর গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করা হয়। শনিবার দুপুরে ভোলা সদর উপজেলার আবহাওয়া অফিস সড়কে  প্রায়ত বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ঘরের কাজের ভিত্তিপ্রসস্তর স্থাপন করে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের অধীনে জেলা প্রশাসন  এর সার্বিক তত্ত্বাবধানে  বীর মুক্তিযোদ্ধাদের একতলা পাকা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

এ প্রকল্পের অধীনে  ভোলা সদর উপজেলায় ১২ টি বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন পাকা ঘর। প্রতিটি বীর নিবাসে থাকছে  ২টি  বেড রুম, ১টি ড্রইং রুম, ১টি রান্নাঘর ও ২টি বাথরুম, একটি টিউবয়েল বিশিষ্ট একতলা পাকা ভবনের নির্মাণ করা হচ্ছে। পাকা ভবনের ব্যয় হবে প্রায় সাড়ে ১৩ লক্ষ টাকা। কাজটি বাস্তবায়ন করবেন ফারজানা এন্টার প্রাইজ।

ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,  ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি মো: আলী সুজা, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহামুদ,ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অহিদুর রহমান,  ভোলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদুজ্জামান, উপ-সহকারী প্রকোশলী আবুল বাশার নয়ন,ঠিকাদার আব্দুল গনি, চ্যানেল-২৪ সাংবাদিক ও ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সদস্য সচিব আদিল তপু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা,প্রায়ত বীর মুক্তিযোদ্ধাদের বিধবা স্ত্রী ও সন্তানদের জন্য একতলা বিশিষ্ট পাকাঘর তৈরি করে দেয়ার উদ্যোগ নেয় বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ করে দিচ্ছি বর্তমান সরকার। যা সারা বিশ্বের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।