• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

ভোলায় ১২ বীর নিবাস এর গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করা হয়। শনিবার দুপুরে ভোলা সদর উপজেলার আবহাওয়া অফিস সড়কে  প্রায়ত বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ঘরের কাজের ভিত্তিপ্রসস্তর স্থাপন করে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের অধীনে জেলা প্রশাসন  এর সার্বিক তত্ত্বাবধানে  বীর মুক্তিযোদ্ধাদের একতলা পাকা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

এ প্রকল্পের অধীনে  ভোলা সদর উপজেলায় ১২ টি বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন পাকা ঘর। প্রতিটি বীর নিবাসে থাকছে  ২টি  বেড রুম, ১টি ড্রইং রুম, ১টি রান্নাঘর ও ২টি বাথরুম, একটি টিউবয়েল বিশিষ্ট একতলা পাকা ভবনের নির্মাণ করা হচ্ছে। পাকা ভবনের ব্যয় হবে প্রায় সাড়ে ১৩ লক্ষ টাকা। কাজটি বাস্তবায়ন করবেন ফারজানা এন্টার প্রাইজ।

ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,  ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি মো: আলী সুজা, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহামুদ,ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অহিদুর রহমান,  ভোলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদুজ্জামান, উপ-সহকারী প্রকোশলী আবুল বাশার নয়ন,ঠিকাদার আব্দুল গনি, চ্যানেল-২৪ সাংবাদিক ও ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সদস্য সচিব আদিল তপু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা,প্রায়ত বীর মুক্তিযোদ্ধাদের বিধবা স্ত্রী ও সন্তানদের জন্য একতলা বিশিষ্ট পাকাঘর তৈরি করে দেয়ার উদ্যোগ নেয় বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ করে দিচ্ছি বর্তমান সরকার। যা সারা বিশ্বের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।