• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
লবিস্ট নিয়োগের অর্থ বিএনপি কোথায় পেল ব্যাখ্যা দিতে হবে ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ের কাছাকাছি পৌঁছানো যায়’ জাতির পিতাকে হত্যার পর প্রতিবাদ করেছেন কবিরা: প্রধানমন্ত্রী নির্বাচন কমিশন বিল সংসদে পাস দেশে এক বছরে প্রায় পৌনে ১৬ কোটি ডোজ টিকাদান সমৃদ্ধ অঞ্চল গড়তে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ ৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী আমদানি-রপ্তানিতে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: রাষ্ট্রপতি ব্যবসায়ীদের উন্নত ডিজিটাল সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার প্রজাতন্ত্র দিবসে মোদীকে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা পুলিশের সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ভোলায় ১২ বীর নিবাস এর গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করা হয়। শনিবার দুপুরে ভোলা সদর উপজেলার আবহাওয়া অফিস সড়কে  প্রায়ত বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ঘরের কাজের ভিত্তিপ্রসস্তর স্থাপন করে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের অধীনে জেলা প্রশাসন  এর সার্বিক তত্ত্বাবধানে  বীর মুক্তিযোদ্ধাদের একতলা পাকা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

এ প্রকল্পের অধীনে  ভোলা সদর উপজেলায় ১২ টি বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন পাকা ঘর। প্রতিটি বীর নিবাসে থাকছে  ২টি  বেড রুম, ১টি ড্রইং রুম, ১টি রান্নাঘর ও ২টি বাথরুম, একটি টিউবয়েল বিশিষ্ট একতলা পাকা ভবনের নির্মাণ করা হচ্ছে। পাকা ভবনের ব্যয় হবে প্রায় সাড়ে ১৩ লক্ষ টাকা। কাজটি বাস্তবায়ন করবেন ফারজানা এন্টার প্রাইজ।

ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,  ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি মো: আলী সুজা, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহামুদ,ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অহিদুর রহমান,  ভোলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদুজ্জামান, উপ-সহকারী প্রকোশলী আবুল বাশার নয়ন,ঠিকাদার আব্দুল গনি, চ্যানেল-২৪ সাংবাদিক ও ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সদস্য সচিব আদিল তপু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা, শহীদ বীর মুক্তিযোদ্ধা,প্রায়ত বীর মুক্তিযোদ্ধাদের বিধবা স্ত্রী ও সন্তানদের জন্য একতলা বিশিষ্ট পাকাঘর তৈরি করে দেয়ার উদ্যোগ নেয় বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ করে দিচ্ছি বর্তমান সরকার। যা সারা বিশ্বের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।