• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

শীতকে উপেক্ষা করে ভোলার ১২ ইউপিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ শীত ও কুয়াশাকে উপেক্ষা করে পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ন পরিবেশে চলছে ভোটগ্রহন। সারাদেশের ন্যায় বুধবার (০৫ জানুয়ারি) সকাল থেকে কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। ভোটাররা লাইনে দাড়িয়ে সারিবদ্ধ হয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। তবে পুরুষদ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, বাপ্তা, রাজাপুর ও ভেদুরিয়া ইউনিয়নের নির্বাচন পূর্বের সহিংসতায় ফলে ভোটা চলাকালীন সময়ে  কিছুটা সহিংসতার আশঙ্কায় আতঙ্ক, উৎকন্ঠায় রয়েছে তারা। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৮জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১ শত ৫৭ জন প্রার্থী ও পুরুষ সাধারণ সদস্য পদে ৫ শত ৬৩ জন প্রার্থী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২ ইউপির মধ্যে আলীনগর, শিবপুর ও ভেদুরিয়া এ তিনটি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) এ বাকীগুলোতে ব্যালটে ভোট গ্রহণ চলছে । ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৯১ হাজার ৬৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ১ লক্ষ ৫১ হাজার ১১৬ জন এবং নারী ১ লক্ষ ৪০ হাজার ৫৭০জন।

রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, ভেদুরিয়া ও ভেলুমিয়ার সব কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ঘোষণা করা। এছাড়াও অন্যান্য ইউনিয়নের কিছু কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ হিসেবে দেখানো হয়েছে।শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে পাঁচ স্তরের নিরাপত্তার পাশাপাশি এসব কেন্দ্রে  বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।কেন্দ্র এবং আশোপাশের এলাকা ছাড়াও টহলে রয়েছে বিজিবি, র‍্যাব, কোস্টগার্ড ও পুলিশ । নির্বাহী ম্যাজিষ্ট্রেট, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এবং স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম।  

ভোলা সদর  উপজেলার রির্টানিং অফিসার মিজানুর রহমান খান জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে গতকাল বিকেল থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। সব মিলিয়ে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। কোথায় কোন সমস্যা নেই। ভোটারদের উপস্থিতি সন্তোশজনক।