• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

শীতকে উপেক্ষা করে ভোলার ১২ ইউপিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ শীত ও কুয়াশাকে উপেক্ষা করে পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ন পরিবেশে চলছে ভোটগ্রহন। সারাদেশের ন্যায় বুধবার (০৫ জানুয়ারি) সকাল থেকে কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। ভোটাররা লাইনে দাড়িয়ে সারিবদ্ধ হয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। তবে পুরুষদ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, বাপ্তা, রাজাপুর ও ভেদুরিয়া ইউনিয়নের নির্বাচন পূর্বের সহিংসতায় ফলে ভোটা চলাকালীন সময়ে  কিছুটা সহিংসতার আশঙ্কায় আতঙ্ক, উৎকন্ঠায় রয়েছে তারা। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৮জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১ শত ৫৭ জন প্রার্থী ও পুরুষ সাধারণ সদস্য পদে ৫ শত ৬৩ জন প্রার্থী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২ ইউপির মধ্যে আলীনগর, শিবপুর ও ভেদুরিয়া এ তিনটি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) এ বাকীগুলোতে ব্যালটে ভোট গ্রহণ চলছে । ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৯১ হাজার ৬৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ১ লক্ষ ৫১ হাজার ১১৬ জন এবং নারী ১ লক্ষ ৪০ হাজার ৫৭০জন।

রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, ভেদুরিয়া ও ভেলুমিয়ার সব কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ঘোষণা করা। এছাড়াও অন্যান্য ইউনিয়নের কিছু কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ হিসেবে দেখানো হয়েছে।শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে পাঁচ স্তরের নিরাপত্তার পাশাপাশি এসব কেন্দ্রে  বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।কেন্দ্র এবং আশোপাশের এলাকা ছাড়াও টহলে রয়েছে বিজিবি, র‍্যাব, কোস্টগার্ড ও পুলিশ । নির্বাহী ম্যাজিষ্ট্রেট, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এবং স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম।  

ভোলা সদর  উপজেলার রির্টানিং অফিসার মিজানুর রহমান খান জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে গতকাল বিকেল থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। সব মিলিয়ে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। কোথায় কোন সমস্যা নেই। ভোটারদের উপস্থিতি সন্তোশজনক।