• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

শীতকে উপেক্ষা করে ভোলার ১২ ইউপিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ শীত ও কুয়াশাকে উপেক্ষা করে পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ন পরিবেশে চলছে ভোটগ্রহন। সারাদেশের ন্যায় বুধবার (০৫ জানুয়ারি) সকাল থেকে কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। ভোটাররা লাইনে দাড়িয়ে সারিবদ্ধ হয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। তবে পুরুষদ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে।

উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, বাপ্তা, রাজাপুর ও ভেদুরিয়া ইউনিয়নের নির্বাচন পূর্বের সহিংসতায় ফলে ভোটা চলাকালীন সময়ে  কিছুটা সহিংসতার আশঙ্কায় আতঙ্ক, উৎকন্ঠায় রয়েছে তারা। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৮জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১ শত ৫৭ জন প্রার্থী ও পুরুষ সাধারণ সদস্য পদে ৫ শত ৬৩ জন প্রার্থী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২ ইউপির মধ্যে আলীনগর, শিবপুর ও ভেদুরিয়া এ তিনটি ইউনিয়নে ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) এ বাকীগুলোতে ব্যালটে ভোট গ্রহণ চলছে । ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৯১ হাজার ৬৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ১ লক্ষ ৫১ হাজার ১১৬ জন এবং নারী ১ লক্ষ ৪০ হাজার ৫৭০জন।

রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, ভেদুরিয়া ও ভেলুমিয়ার সব কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ঘোষণা করা। এছাড়াও অন্যান্য ইউনিয়নের কিছু কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ হিসেবে দেখানো হয়েছে।শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে পাঁচ স্তরের নিরাপত্তার পাশাপাশি এসব কেন্দ্রে  বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।কেন্দ্র এবং আশোপাশের এলাকা ছাড়াও টহলে রয়েছে বিজিবি, র‍্যাব, কোস্টগার্ড ও পুলিশ । নির্বাহী ম্যাজিষ্ট্রেট, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এবং স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম।  

ভোলা সদর  উপজেলার রির্টানিং অফিসার মিজানুর রহমান খান জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহনের লক্ষে গতকাল বিকেল থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। সব মিলিয়ে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে। কোথায় কোন সমস্যা নেই। ভোটারদের উপস্থিতি সন্তোশজনক।