• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

মৎস্য সম্পদ রক্ষার বিশেষ অভিযান ২০ মন জাটকা ইলিশ জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ উপকূলীয় মৎস্য সম্পদ রক্ষায় অবৈধ জাল উচ্ছেদে ভোলায় দুই মাসব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করছে মৎস বিভাগ। তার অংশ হিসেবে বুধবার (১৯ জানুয়ারী) সকালে সদর উপজেলার  তুলাতুলী, ইলিশা ও কাঠির মাথা, জনতাবাজার মাছঘাট ও মেঘনা নদীর মাঝে জেলা ও উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ২০ মন অবৈধ জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।

এসময় জাটকা ধরা ও ক্রয়-বিক্রয়ের দায়ে ৫ জনকে আটক করা হয়েছে। এবং এক মৎস্য ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত জাটকা ইলিশ বিভিন্ন মাদ্রাসা ও গরিব অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে। এবং অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা মৎস কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.জামাল হোসেন সহ মৎস্য দফতরের সদস্যরা।

এ সময় ভোলা জেলা মৎস কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম জানান, উপকূলীয় মৎস্য সম্পদ ধ্বংশকারী অবৈধ বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূল সংক্রান্ত কম্বিং অপারেশন এর অংশ হিসেবে মৎস্য সম্পদ রক্ষার জন্য ছোট ছোট রেনু পোনা ধ্বংসকারী জাল অপসারণের জন্য একটা বিশেষ অপারেশন পরিচালনা করা হচ্ছে। এই অভিযানের অংশ হিসেবে জেলার ৭ উপজেলায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কোস্টগার্ডসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে সমন্বিতভাবে আমরা এ অভিযান পরিচালনা হচ্ছে ।

এদিকে জেলা মৎস অফিস সূত্রে জানা যায়, মৎস্য সম্পদ রক্ষার বিশেষ অভিযানে জেলায় প্রায় ৫০০ টি চরঘেরা, বিন্দী, খুঁটি জালসহ অবৈধজাল অপসারণ করা হয়েছে। এছাড়াও প্রায় লক্ষাধিক মিটার অবৈধ কারেন্ট জাল আটক করে ধংশ করা হয়েছে। এছাড়া আজ সকাল থেকে জেলার ৭ উপজেলায় অবৈধ উপায়ে মাছ শিকারের দায়ে ৮৬ জন জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করা হয়েছে। পাশাপাশি ৪০ মন জাটকা ইলিশ জব্দ করে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।