• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী

দৌলতখানে তৃতীয় লিঙ্গরা পেলো শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধি: ভোলার দৌলতখান উপজেলায় হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) মাঝে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (৫ ফ্রেব্রুয়ারি) সকালে উপজেলা ভূমি অফিস সংলগ্ন এলাকায় দৌলতখানে বসবাসরত  হিজড়া সম্প্রদায়ের ৯ পরিবারের মাঝে এসব শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ১০ কেজি চাল, ১কেজি ডাল, ২ কেজি তৈল, ১ কেজি লবণ, সাবান বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র পেয়ে মনা হিজড়া বলেন, করুনার সময় আমাগো ইনকাম বন্ধ হইয়া গেছে। করুনার প্রথম দিয়া কেউ সাহায্য করলেও এহন কেই করে না। আমরা খাইয়া আছি না মইরা গেছি তাও কেউ দেহেনা। ইউএনও স্যার আমাগো খোজ খবর নিছে কম্বল আর চাউল ডাইল দিয়া গেছে আমরা খুশি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও শীতে অসহায় জীবনযাপন করেন দৌলতখানে বসবাসরত হিজড়া সম্প্রদায়ের  (তৃতীয় লিঙ্গ) পিছিয়ে পড়া জনগোষ্ঠী। করোনা ভাইরাসে প্রভাবে তারা কর্মহীন হয়ে পড়েছে। তাদের দুর্ভোগ লাগব করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে তাদের মাঝে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।