• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

দৌলতখানে তৃতীয় লিঙ্গরা পেলো শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধি: ভোলার দৌলতখান উপজেলায় হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) মাঝে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (৫ ফ্রেব্রুয়ারি) সকালে উপজেলা ভূমি অফিস সংলগ্ন এলাকায় দৌলতখানে বসবাসরত  হিজড়া সম্প্রদায়ের ৯ পরিবারের মাঝে এসব শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ১০ কেজি চাল, ১কেজি ডাল, ২ কেজি তৈল, ১ কেজি লবণ, সাবান বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র পেয়ে মনা হিজড়া বলেন, করুনার সময় আমাগো ইনকাম বন্ধ হইয়া গেছে। করুনার প্রথম দিয়া কেউ সাহায্য করলেও এহন কেই করে না। আমরা খাইয়া আছি না মইরা গেছি তাও কেউ দেহেনা। ইউএনও স্যার আমাগো খোজ খবর নিছে কম্বল আর চাউল ডাইল দিয়া গেছে আমরা খুশি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও শীতে অসহায় জীবনযাপন করেন দৌলতখানে বসবাসরত হিজড়া সম্প্রদায়ের  (তৃতীয় লিঙ্গ) পিছিয়ে পড়া জনগোষ্ঠী। করোনা ভাইরাসে প্রভাবে তারা কর্মহীন হয়ে পড়েছে। তাদের দুর্ভোগ লাগব করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে তাদের মাঝে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।