• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

রান্নাঘরে মিললো মেছো বাঘের শাবক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার পরিত্যক্ত লাকড়ির ঘর থেকে চারটি মেছো বাঘের শাবক উদ্ধার করা হয়েছে। বুধবার (৯ ফেব্রুয়ারী) বিকেলে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষীয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড উদয়পুর গ্রামের হাশেম বেপারী বাড়ির পরিত্যক্ত লাকড়ির ঘর থেকে চারটি মেছো বাঘের সাবক উদ্ধার করা হয়। মেছো বাঘের শাবক দেখতে ওই বাড়িতে উচ্ছুক জনতারা ভির জমায়।

স্থানীয়রা জানান, বিকেলে হাশেম বেপারী বাড়ির সোলাইমান বেপারীর পরিত্যক্ত লাকড়ির ঘর থেকে লাকড়ি আনতে গেলে এই মেছো বাঘের চারটি শাবক দেখতে পান। পরে ইউনিয়ন পরিষদের চৌকিদারের মাধ্যমে বনবিভাগের কর্মকর্তাদের খবর দেয়া হয়।

এ তথ্য নিশ্চিত করে ভোলা বনবিভাগের বণ্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বিকেলে বোরহানউদ্দিন উপজেলার পক্ষীয়া ইউনিয়ন এর চৌকিদার  মাধ্যমে খবর পাই পরিত্যক্ত লাকড়ির ঘরে মেছো বাঘের চারটি শাবক পাওয়া গেছে।

এই খবরের ভিত্তিতে বন বিভাগের কর্মীরা সেখানে  গিয়ে মেছো বাঘের শাবক কিনা তা নিশ্চিত হয়। মেছো বাঘ যেহেতু মানুষের কোন ক্ষতি করে না আর শাবকগুলো অনেক ছোট হওয়ার তাদের মায়ের থেকে অপসারণ না করে ওই বাড়িতেই রেখে আসা হয়েছে। এবং শাবকগুলোর যাতে কোন ক্ষতি না হয় তাই ওই বাড়ির লোকজনের থেকে মুচলেকা নেওয়া হয়েছে। তিনি আরও জানান, শাবকগুলো বড় হওয়ারর পরবর্তীতে শাবকগুলো বড় হলে প্রকৃতিতে ছেড়ে দেয়া হবে।