• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বাধিকার থেকে স্বাধীনতা সকল আন্দোলনের মহানায়ক শেখ মুজিবুর রহমান -এমপি শাওন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বাংলা ও বাঙালির অধিকার আদায় ও স্বাধীনতা সংগ্রামে যে নামটি অবিস্মরণীয় হয়ে আছে তা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।পৃথিবীর একমাত্র জাতী আমরা যারা শুধুমাত্র মায়ের ভাষার জন্য প্রান দিয়েছি। ১৯৫২ সালে ভাষার জন্য শহীদ হয়েছেন বাঙ্গালীর শ্রেষ্ঠসন্তানেরা। পাকিস্থানীরা আমাদেরকে শুধু শাসন আর শোষন করেনি মুখের ভাষা পর্যন্ত কেড়ে নিতে চেয়েছিল। ১৯৫২ এর পর ৬৯ এর গণআলোলন এরপর এসেছে একাত্তরের মুক্তিযুদ্ধ। আর এর প্রতিটি ধাপে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি একটি ভাষাভিত্তিক স্বাধীন দেশ দিয়ে গেছেন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে লালমোহনে সজীব ওয়াজেদ জয় ডিজিটালপার্ক মাঠে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে  সকালে দিবসটি উপলক্ষে লালমোহন থানার সামনে থেকে প্রভাত ফেরি বের হয়ে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গিয়ে শেষ হয়।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে মিসেস ফারজানা চৌধুরী রত্না ,সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন,অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মুরাদ সহ আরো অনেকে।