• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

ভোলায় ইলিশ ধরার অপরাধে আরও ৭ জেলের জেল-জরিমানা, মাছ-জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার মেঘনায় ইলিশের অভায়াশ্রমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে আরও ৭ জেলেকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে ৫ জনকে ১০ দিনের কারাদন্ড এবং ২ জনের ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও জব্দ করা হয়েছে ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি মাছ।

শুক্রবার (৪ মার্চ) সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সালেহ আহমেদ এ জেল-জরিমানা করেন। ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জামাল হোসাইন খান এ তথ্য নিশ্চিত করে বলেন, ইলিশ রক্ষায় পুলিশ নিয়ে মৎস্য বিভাগের একটি টিম মেঘনায় অভিযান চালায়।

এ সময় ইলিশ ধরার অভিযোগে মেঘনা নদীর ইলিশা, কাঠির মাথা ও ভোলার খাল পয়েন্ট থেকে ৭ জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জেল-জরিমানা করেন।

এ নিয়ে গত ৩ দিনে  জেলা সদরে ৩৫ জেলের জেল-জরিমানা করা হলো। মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ।