• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী

ভোলায় ইলিশ ধরার অপরাধে আরও ৭ জেলের জেল-জরিমানা, মাছ-জাল জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার মেঘনায় ইলিশের অভায়াশ্রমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে আরও ৭ জেলেকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে ৫ জনকে ১০ দিনের কারাদন্ড এবং ২ জনের ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও জব্দ করা হয়েছে ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি মাছ।

শুক্রবার (৪ মার্চ) সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সালেহ আহমেদ এ জেল-জরিমানা করেন। ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জামাল হোসাইন খান এ তথ্য নিশ্চিত করে বলেন, ইলিশ রক্ষায় পুলিশ নিয়ে মৎস্য বিভাগের একটি টিম মেঘনায় অভিযান চালায়।

এ সময় ইলিশ ধরার অভিযোগে মেঘনা নদীর ইলিশা, কাঠির মাথা ও ভোলার খাল পয়েন্ট থেকে ৭ জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জেল-জরিমানা করেন।

এ নিয়ে গত ৩ দিনে  জেলা সদরে ৩৫ জেলের জেল-জরিমানা করা হলো। মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ।