• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী

মনপুরায় জলদস্যু মহিউদ্দিন বাহিনীর ২ সক্রিয় সদস্য আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার মনপুরা থানা পুলিশের বিশেষ অভিযানে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনীর সক্রিয় ২ সদস্যকে আটক করে আদালতে প্রেরন করা হয়েছে। বুধবার (২রা মার্চ) দিবগত রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরুদ্দিন বাজার এলাকা থেকে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে এবং বিভিন্ন ছদ্দবেশে  জলদস্যু মহিউদ্দিন বাহিনীর সক্রিয় ২ সদস্য মো. ইসমাইল হোসেন বেচু (২১) ও মো. নাহিদ হোসেন রিদয় (২৬) কে আটক মনপুরা থানা পুলিশ। উভয়ের বাড়ি হাতয়িা উপজেলার তমরুদ্দিন মাইজছড়া গ্রামে।

জানা যায়, ভোলার মনপুরায় গত ১৯ ফেব্রুয়ারি মেঘনায় ইলিশ শিকারের সময় ৭ জেলে ট্রলারে হামলা চালায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। এ সময় জলদস্যুরা এক জেলের ট্রলারসহ প্রত্যেক ট্রলার থেকে একজন করে ৭ জেলেকে অপহরণ করে হাতিয়ার চরচেঙ্গার গহীন বনে নিয়ে যায়। পরে মুক্তিপনের ২ লক্ষ টাকার বিনিময় ও কোস্টগার্ডের  চেষ্টায় তাদের মুক্তি দেওয়া হয়। পরে অপহৃত জেলেরা বাদি হয়ে মনপুরা থানায় মামলা দায়ের করেন। মামলার ভিত্তি মনপুরা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ সাঈদ আহম্মেদ নের্তৃত্বে এস.আই মো. মনির হোসেন ও এ.এস আই ইয়াকুব সহ পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে তাদের আটক করেন। পরে আটক জলদস্যুদের বৃহস্পতিবার(০৩ মার্চ)  মনপুরা সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোটে প্রেরন করা হয়।

এ তথ্য নিশ্চিত করে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, মামলার ভিত্তিতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ছদ্ধবেশে হাতিয়া উপজেলার তমরুদ্দিন এলাকা থেকে ২ জলদস্যুকে আটক করা হয়েছে। জলদস্যুদের মোবাইল থেকে মুক্তিপনের ৩০ হাজার টাকা উদ্ধারের প্রক্রিয়াধীন রয়েছে। জলদস্যুদের কোটে প্রেরন করে জিগাস্যা বাদের জন্য ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। বিজ্ঞ আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। রিমান্ডে নিয়ে তাদের জিগাস্যা বাদে করলে অনেক চাঞ্চল্যকর তথ্য পাওয়া যাবে আশাকরা যাচ্ছে।

এসময় তিনি আরও জানান, জলদস্যু মহিউদ্দিন বাহিনী বিগত দিন থেকেই মনপুরা সহ চারপাশে বিভিন্ন এলাকার মাছ ধরার ট্রলারে লুটতরাজ ও জেলেদের অপহরণ করে মোটা অংকের মুক্তিপন দাবি করে আসছিলো। এই বাহিনীর প্রধান জলদস্যু মহিউদ্দিন সহ সক্রিয় বাকি সদস্যদের আটকের আমাদের অভিযান চলামন রয়েছে।