• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

মনপুরায় জলদস্যু মহিউদ্দিন বাহিনীর ২ সক্রিয় সদস্য আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার মনপুরা থানা পুলিশের বিশেষ অভিযানে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনীর সক্রিয় ২ সদস্যকে আটক করে আদালতে প্রেরন করা হয়েছে। বুধবার (২রা মার্চ) দিবগত রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরুদ্দিন বাজার এলাকা থেকে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে এবং বিভিন্ন ছদ্দবেশে  জলদস্যু মহিউদ্দিন বাহিনীর সক্রিয় ২ সদস্য মো. ইসমাইল হোসেন বেচু (২১) ও মো. নাহিদ হোসেন রিদয় (২৬) কে আটক মনপুরা থানা পুলিশ। উভয়ের বাড়ি হাতয়িা উপজেলার তমরুদ্দিন মাইজছড়া গ্রামে।

জানা যায়, ভোলার মনপুরায় গত ১৯ ফেব্রুয়ারি মেঘনায় ইলিশ শিকারের সময় ৭ জেলে ট্রলারে হামলা চালায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। এ সময় জলদস্যুরা এক জেলের ট্রলারসহ প্রত্যেক ট্রলার থেকে একজন করে ৭ জেলেকে অপহরণ করে হাতিয়ার চরচেঙ্গার গহীন বনে নিয়ে যায়। পরে মুক্তিপনের ২ লক্ষ টাকার বিনিময় ও কোস্টগার্ডের  চেষ্টায় তাদের মুক্তি দেওয়া হয়। পরে অপহৃত জেলেরা বাদি হয়ে মনপুরা থানায় মামলা দায়ের করেন। মামলার ভিত্তি মনপুরা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ সাঈদ আহম্মেদ নের্তৃত্বে এস.আই মো. মনির হোসেন ও এ.এস আই ইয়াকুব সহ পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে তাদের আটক করেন। পরে আটক জলদস্যুদের বৃহস্পতিবার(০৩ মার্চ)  মনপুরা সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোটে প্রেরন করা হয়।

এ তথ্য নিশ্চিত করে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, মামলার ভিত্তিতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ছদ্ধবেশে হাতিয়া উপজেলার তমরুদ্দিন এলাকা থেকে ২ জলদস্যুকে আটক করা হয়েছে। জলদস্যুদের মোবাইল থেকে মুক্তিপনের ৩০ হাজার টাকা উদ্ধারের প্রক্রিয়াধীন রয়েছে। জলদস্যুদের কোটে প্রেরন করে জিগাস্যা বাদের জন্য ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। বিজ্ঞ আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। রিমান্ডে নিয়ে তাদের জিগাস্যা বাদে করলে অনেক চাঞ্চল্যকর তথ্য পাওয়া যাবে আশাকরা যাচ্ছে।

এসময় তিনি আরও জানান, জলদস্যু মহিউদ্দিন বাহিনী বিগত দিন থেকেই মনপুরা সহ চারপাশে বিভিন্ন এলাকার মাছ ধরার ট্রলারে লুটতরাজ ও জেলেদের অপহরণ করে মোটা অংকের মুক্তিপন দাবি করে আসছিলো। এই বাহিনীর প্রধান জলদস্যু মহিউদ্দিন সহ সক্রিয় বাকি সদস্যদের আটকের আমাদের অভিযান চলামন রয়েছে।