• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মনপুরায় জলদস্যু মহিউদ্দিন বাহিনীর ২ সক্রিয় সদস্য আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার মনপুরা থানা পুলিশের বিশেষ অভিযানে হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনীর সক্রিয় ২ সদস্যকে আটক করে আদালতে প্রেরন করা হয়েছে। বুধবার (২রা মার্চ) দিবগত রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরুদ্দিন বাজার এলাকা থেকে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে এবং বিভিন্ন ছদ্দবেশে  জলদস্যু মহিউদ্দিন বাহিনীর সক্রিয় ২ সদস্য মো. ইসমাইল হোসেন বেচু (২১) ও মো. নাহিদ হোসেন রিদয় (২৬) কে আটক মনপুরা থানা পুলিশ। উভয়ের বাড়ি হাতয়িা উপজেলার তমরুদ্দিন মাইজছড়া গ্রামে।

জানা যায়, ভোলার মনপুরায় গত ১৯ ফেব্রুয়ারি মেঘনায় ইলিশ শিকারের সময় ৭ জেলে ট্রলারে হামলা চালায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। এ সময় জলদস্যুরা এক জেলের ট্রলারসহ প্রত্যেক ট্রলার থেকে একজন করে ৭ জেলেকে অপহরণ করে হাতিয়ার চরচেঙ্গার গহীন বনে নিয়ে যায়। পরে মুক্তিপনের ২ লক্ষ টাকার বিনিময় ও কোস্টগার্ডের  চেষ্টায় তাদের মুক্তি দেওয়া হয়। পরে অপহৃত জেলেরা বাদি হয়ে মনপুরা থানায় মামলা দায়ের করেন। মামলার ভিত্তি মনপুরা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ সাঈদ আহম্মেদ নের্তৃত্বে এস.আই মো. মনির হোসেন ও এ.এস আই ইয়াকুব সহ পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে তাদের আটক করেন। পরে আটক জলদস্যুদের বৃহস্পতিবার(০৩ মার্চ)  মনপুরা সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোটে প্রেরন করা হয়।

এ তথ্য নিশ্চিত করে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, মামলার ভিত্তিতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ছদ্ধবেশে হাতিয়া উপজেলার তমরুদ্দিন এলাকা থেকে ২ জলদস্যুকে আটক করা হয়েছে। জলদস্যুদের মোবাইল থেকে মুক্তিপনের ৩০ হাজার টাকা উদ্ধারের প্রক্রিয়াধীন রয়েছে। জলদস্যুদের কোটে প্রেরন করে জিগাস্যা বাদের জন্য ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। বিজ্ঞ আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। রিমান্ডে নিয়ে তাদের জিগাস্যা বাদে করলে অনেক চাঞ্চল্যকর তথ্য পাওয়া যাবে আশাকরা যাচ্ছে।

এসময় তিনি আরও জানান, জলদস্যু মহিউদ্দিন বাহিনী বিগত দিন থেকেই মনপুরা সহ চারপাশে বিভিন্ন এলাকার মাছ ধরার ট্রলারে লুটতরাজ ও জেলেদের অপহরণ করে মোটা অংকের মুক্তিপন দাবি করে আসছিলো। এই বাহিনীর প্রধান জলদস্যু মহিউদ্দিন সহ সক্রিয় বাকি সদস্যদের আটকের আমাদের অভিযান চলামন রয়েছে।