• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

লালমোহনে তিন মাসব্যাপী শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে ভোলার লালমোহনে শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
আজ রবিবার সকালে হাজি মোঃ নূর ইসলাম চৌধুরী মহাবিদ্যালয় যৌথ উদ্যোগে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা -৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

তিন মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, লালমোহনে সকল উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করার মধ্যদিয়ে  তথ্য সংগ্রহ ও ইউনিয়ন আইডি জন্য ডাটাবেজ তৈরি করা হবে। সেই ডাটাব্যাইজে প্রতিটি শিক্ষার্থীর পিএসসি,জেএসসি ও এসএসসি পরীক্ষার রেজাল্টসহ সকল তথ্য এই ইউনিক আইডিতে সংরক্ষিত থাকবে। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন আরো একধাপ এগিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন।

পরে হাজি মোঃ নূর ইসলাম চৌধুরী মহাবিদ্যালয়ের নবীন বরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ বিরোধী শপথ করানোর পাশাপাশি বিনামূল্যে বই বিতরণ করা হয়।
এসময়  এম শাওন বলেন, নতুন প্রজন্মকে যুগের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের শিক্ষায় যোগ্য হয়ে গড়ে উঠতে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষা, আইসিটি শিক্ষায় উন্নয়ন, বছরের শুরুতে নতুন বই বিতরণ ইত্যাদি সেসব সাফল্যেরই অংশ বলে দেয় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাই একজন শিক্ষাবন্ধ সরকার।

অধ্যক্ষ নুরুল আমিন শাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,জেলে প্রশাাসক তৌফিক ই-লাহী চৌধুরী,জেলা পরিষদ চেয়ারম্যান আবুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম,লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।