• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর

তজুমদ্দিনে নিষিদ্ধ সময়ে মাছ ধরায় ১০ জেলের জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ মার্চ ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলার তজুমদ্দিন সংলগ্ন মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে উপজেলা মৎস্য দপ্তর ও পুলিশ অভিযান চালিয়ে ১০ জেলেকে আটক করে। পরে আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাতে তজুমদ্দিন থানা পুলিশের সহযোগীতায় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আমির হোসেনের নেতৃত্বে একটি টিম মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করার দায়ে ১০ জেলে, ১২ টি বেহুন্দি জাল ও ২টি মাছ ধরার নৌকা আটক করা হয়। আটক জেলেদের বাড়ি পাশ্বতর্বী উপজেলা বোরহানউদ্দিনের বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

শুক্রবার সকাল সাড়ে ১০ টায় আটক জেলেদের উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৯ জনকে ৩৩ হাজার টাকা জরিমানা করে এবং অপ্রাপ্তবয়ষ্ক হওয়ায় অপর একজনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।  

জব্দকৃত ১২টি বেহুন্দি জাল শশীগঞ্জ ঘাটে জনসম্মুখে আগুনে পুড়ে ধ্বংস করা হয় এবং দুইটি নৌকা পুলিশ হেফাজতে রয়েছে।

স্থানীয় জেলেদের অভিযোগ, বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন ঘাটের জেলেরা সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিদিন মেঘনায় জাল ফেলে ধ্বংস করছে ইলিশের অভয়াশ্রম। এরসাথে মির্জাকালু, হাকিমুদ্দিন ও চেয়ারম্যান ঘাটের চিহ্নিত কয়েকজন আড়তদার জড়িত আছে। এ ব্যাপারে বোরহানউদ্দিন পুলিশ ও মৎস দপ্তর কোন পদক্ষেপ নিচ্ছে না বলেও অভিযোগ রয়েছে।

এব্যাপরে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আমির হোসেন বলেন, নিষিদ্ধ এসময়ে যাতে জেলেরা নদীতে মাছ ধরতে না পারে সেজন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। স্থানীয় অধিকাংশ জেলে নদীতে মাছ শিকারে না গেলেও পাশ্ববর্তী  উপজেলার অসংখ্য জেলে আমাদের অভিযানে ইতিমধ্যে আটক হয়েছে।