• রোববার   ২২ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী

মনপুরায় নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্ত উপকার ভোগীরা প্রধানমন্ত্রীর সহায়তা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২  

ভোলা প্রতিনিধিঃ নুরভানু। বয়স পঞ্চাশ। স্বামী মৃত আবদুল হক। উপজেলার হাজীরহাট ইউনিয়নের চর যতিন গ্রামের বাসিন্দা। পর পর তিনবার মেঘনার ভাঙ্গনে সহায় সম্বল সব হারিয়ে দিশেহারা। স্থানীয় হাজির হাট ইউনিয়ন  চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার ও এলাকার মানুষের সহযোগিতায় পুরানো ভাঙ্গা টিন দিয়ে বেঁড়ির পাশে খাস জমিতে বসবাস করে আসছেন। শুধু নুরভানু নয় মেঘনার কড়ালগ্রাসে ভোলার মনপুরা উপকূলে হাজার হাজার মানুষ সর্বশান্ত।

বৃহস্পতিবার দুপুর ১ টায়  নদী ভাঙ্গন কবলিত এলাকায় প্রধানমন্ত্রীর পুর্নবাসন সহায়তার আওতায় অনুদানের চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী ও ইউএনও মোঃ শামীম মিঞা।

এই সময় নুরভানুর হাতে প্রধানমন্ত্রীর অনুদানের ৭৫ হাজার টাকা চেক হস্তান্তর করা হয়। অনুদানের চেক পেয়ে খুশিতে কাঁদতে শুরু করেন নুরভানু। পরে দু’হাত তুলে দোয়া করলেন প্রধানমন্ত্রী যেন হাজার বছর বেঁচে থাকে।

নুরভানু ছাড়াও হাজীরহাট ইউনিয়নের নদী ভাঙ্গণে দিশেহারা ইউসুফ, ইউনুছ, হেলাল, বিবি মাফিয়া, নিকুঞ্জ দাস ও ধারা দাসের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর করা হয়।

শুধু নুরভানু নয় উপজেলার চারটি ইউনিয়নে নদী ভাঙ্গনে সর্বশান্ত ১৫০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের ১ কোটি ১০ লক্ষ টাকা বিতরণ করা হবে বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া ও প্রেস ক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।