• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

মনপুরায় নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্ত উপকার ভোগীরা প্রধানমন্ত্রীর সহায়তা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২  

ভোলা প্রতিনিধিঃ নুরভানু। বয়স পঞ্চাশ। স্বামী মৃত আবদুল হক। উপজেলার হাজীরহাট ইউনিয়নের চর যতিন গ্রামের বাসিন্দা। পর পর তিনবার মেঘনার ভাঙ্গনে সহায় সম্বল সব হারিয়ে দিশেহারা। স্থানীয় হাজির হাট ইউনিয়ন  চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার ও এলাকার মানুষের সহযোগিতায় পুরানো ভাঙ্গা টিন দিয়ে বেঁড়ির পাশে খাস জমিতে বসবাস করে আসছেন। শুধু নুরভানু নয় মেঘনার কড়ালগ্রাসে ভোলার মনপুরা উপকূলে হাজার হাজার মানুষ সর্বশান্ত।

বৃহস্পতিবার দুপুর ১ টায়  নদী ভাঙ্গন কবলিত এলাকায় প্রধানমন্ত্রীর পুর্নবাসন সহায়তার আওতায় অনুদানের চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী ও ইউএনও মোঃ শামীম মিঞা।

এই সময় নুরভানুর হাতে প্রধানমন্ত্রীর অনুদানের ৭৫ হাজার টাকা চেক হস্তান্তর করা হয়। অনুদানের চেক পেয়ে খুশিতে কাঁদতে শুরু করেন নুরভানু। পরে দু’হাত তুলে দোয়া করলেন প্রধানমন্ত্রী যেন হাজার বছর বেঁচে থাকে।

নুরভানু ছাড়াও হাজীরহাট ইউনিয়নের নদী ভাঙ্গণে দিশেহারা ইউসুফ, ইউনুছ, হেলাল, বিবি মাফিয়া, নিকুঞ্জ দাস ও ধারা দাসের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর করা হয়।

শুধু নুরভানু নয় উপজেলার চারটি ইউনিয়নে নদী ভাঙ্গনে সর্বশান্ত ১৫০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের ১ কোটি ১০ লক্ষ টাকা বিতরণ করা হবে বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া ও প্রেস ক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।