• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

ভোলায় প্রধানমন্ত্রী উপহার হিসেবে ঘর পাচ্ছেন ৩৬৫ ভূমিহীন পরিবার

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২  

ভোলা প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ঈদ উপহার হিসেবে ভোলা সদর উপজেলায় জমিসহ ঘর পাচ্ছেন ৩৬৫ ভূমিহীন পরিবার। এরই মধ্যে ভূমিহীনদের জন্য টিনসেড পাকা ঘর নির্মাণ শেষ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকালে ভূমিহীন ও গৃহহীন ৩৬৫ পরিবারের মাধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে। সকালে ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ওই সব ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেনি) পরিবারের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করবেন। 

ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম জানায়,মুজিব বর্ষ উপলক্ষ্যে ভোলা সদর উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ৩৬৫ টি ঘর বরাদ্দ করা হয়েছে।এরই মধ্যে মধ্যে ৪০টি ঘর নির্মাণ শেষ হয়েছে। ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী এসব ঘর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। ওইদিনই আমরা উপকারভোগীদেরকে তাদের ঘর বুঝিয়ে দেব। পর্যায়ক্রমে বরাদ্দকৃত অন্য ঘরও ভূমিহীন ও হতদরিদ্রদেরকে বুঝিয়ে  দেওয়া হবে। এছাড়া আগামী জুনের মধ্যে বরাদ্দকৃত অবশিষ্ট ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে নির্বাহী অফিসার।

এদিকে ঈদের আগে পাকা ঘরে ওঠার সংবাদে খুশি উপকারভোগীরা । উপকারভোগী কুলসুম বেগম জানান আগে কোন ঘরবাড়ি ছিলোনা। অন্যের জমিতে থাকতাম কোন রকম কুরে ঘর করে। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমের একটা বিল্ডিং এর ঘর দিছে। এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

দুই শতাংশ জমিতে নির্মিত প্রতিটি বাড়িতে দুটি শোবার ঘর,একটা রান্না ঘর,একটা ইউটিলিটি রুমে, একটা শৌচাগার ও একটা বারান্দা রয়েছে। তৃতীয় পর্যায়ের এসব ঘরের প্রতিটির নির্মাণ খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা করে।