• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

ভোলায় প্রান্তিক ১৫ জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মে ২০২২  

ভোলা প্রতিনিধিঃ নিষেধাজ্ঞা কালিন সময়ে বেকার জেলেদের বিকল্প কর্মসংস্থানে উদ্বুদ্ধ করতে ভোলার দৌলতখানে প্রান্তিক ১৫ জন জেলেদের মাঝে  বকনা বাছুর বিতরন  করা হয়েছে।
দুপুরে দৌলতখান উপজেলা পরিষদ চত্বরে কর্মসূচীর উদ্বোধন করেন ভোলা- ২ আসনের সংসদ সদস্য আলী আজম মকুল এমপি। 

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা  প্রকল্পের আওতায় নিষেধাজ্ঞা কালীন সময়ে জেলেদের আয় বৃদ্ধি ও পরিবারে স্বচ্ছলতা ফেরাতে গরু পালনের মাধ্যমে বিকল্প কর্মসংস্থান তৈরিতে কর্মসূচী নেয় মৎস বিভাগ। এই প্রকল্পের মাধ্যমে পর্যায় ক্রমে জেলার সাড়ে তিন হাজার জেলেকে বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন উপকরণ প্রাদান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর ইসলাম খান, দৌলতখান পৌর মেয়র জাকির হোসেন তালুকদার,জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম,দৌলতখান উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহফুজ হাসনাইন সহ আরো অনেকে।

জানা যায়, এই প্রকল্পের মাধ্যমে মা ইলিশ ও জাটকা সংরক্ষণে মৎস সংরক্ষন আইন বাস্তবায়নে  জেলেদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে ইলিশের উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।