• মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২১ ১৪২৯

  • || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
কাউকে যেন কষ্ট না পেতে হয়: প্রধানমন্ত্রী ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: পিজিআরকে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা, মোনাজাত পদ্মা সেতুতে সন্তানদের নিয়ে প্রধানমন্ত্রীর সেলফি ‘পদ্মা সেতু ও রপ্তানি আয় জাতির সক্ষমতা প্রমাণ করছে’ টোল দিয়ে পদ্মা সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী, গাড়ি থামিয়ে উপভোগ করলেন সৌন্দর্য পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব জনগণের: প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতায় দেশকে এগিয়ে নিতে পেরেছি পারিবারিক আদালত আইনের খসড়া অনুমোদন ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলছে না ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি ভোলেনি সরকার: প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ

ভোলার মনপুরার সাথে শিগগিরই নৌরুটে ফেরি চালু

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ মে ২০২২  

ভোলার মনপুরায় প্রথমবারের মতো চালু হচ্ছে ফেরি। এরই মধ্যে মনপুরা উপজেলার রামনেওয়াজ ঘাট, তুলাতলি ঘাট ও হাজীরহাট ঘাটসহ মেঘনা নদীর বিভিন্ন স্পট পরিদর্শন করেছেন সংশ্লিষ্টরা।
বুধবার দুপুরে মনপুরা পরিদর্শনে আসেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) অতিরিক্ত সচিব ও চেয়ারম্যান আহমেদ শামীম আল রাজী ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক।

এ উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন অতিথিরা। তারা বলেন, মনপুরাবাসীর দীর্ঘদিনের দাবি ফেরি চালুর লক্ষ্যে আমাদের এই পরিদর্শনে আসা। আশা করি দ্রুততম সময়ে মনপুরা নৌরুটে ফেরি চালু করা সম্ভব হবে।

মনপুরা উপজেলার হাজিরহাট এলাকার বাসিন্দা মো. মোজাম্মেল ও কিরণসহ একাধিক বাসিন্দা বলেন, ‘জেলার সঙ্গে আমাদের যোগাযোগ ব্যবস্থা খুব খারাপ। ইচ্ছা করলে ভোলায় যেতে পারি না। প্রতিদিন সকালে একটি সি-ট্রাক ও দুপুরের দিকে হাতিয়া থেকে দুটি লঞ্চ ঘাটে আসে। তাতে করেই ভোলা সদরসহ বিভিন্ন উপজেলা এবং বরিশালে যাতায়াত করতে হয়।’

বর্তমানে ভোলার অন্যান্য উপজেলার সঙ্গে মনপুরাবাসীর যোগাযোগের জন্য ঢাকা-হাতিয়া রুটে লঞ্চ ও মনপুরা-তজুমদ্দিন রুটে সি-ট্রাক চালু রয়েছে। সকালে একটি সি-ট্রাক ও দুপুরে দুটি লঞ্চ আসে। এছাড় আর কোনো যোগাযোগ ব্যবস্থা নেই।

এ সময় উপস্থিত ছিলেন মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্তি দায়িত্ব) মো. আল নোমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কেএম শাজাহান মিয়া, সাধারণ সম্পাদক জাকির হোসেন মিয়া, যুগ্ম-সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়েজীদ কামাল প্রমুখ।