• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

ভোলার মনপুরার সাথে শিগগিরই নৌরুটে ফেরি চালু

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ মে ২০২২  

ভোলার মনপুরায় প্রথমবারের মতো চালু হচ্ছে ফেরি। এরই মধ্যে মনপুরা উপজেলার রামনেওয়াজ ঘাট, তুলাতলি ঘাট ও হাজীরহাট ঘাটসহ মেঘনা নদীর বিভিন্ন স্পট পরিদর্শন করেছেন সংশ্লিষ্টরা।
বুধবার দুপুরে মনপুরা পরিদর্শনে আসেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) অতিরিক্ত সচিব ও চেয়ারম্যান আহমেদ শামীম আল রাজী ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক।

এ উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন অতিথিরা। তারা বলেন, মনপুরাবাসীর দীর্ঘদিনের দাবি ফেরি চালুর লক্ষ্যে আমাদের এই পরিদর্শনে আসা। আশা করি দ্রুততম সময়ে মনপুরা নৌরুটে ফেরি চালু করা সম্ভব হবে।

মনপুরা উপজেলার হাজিরহাট এলাকার বাসিন্দা মো. মোজাম্মেল ও কিরণসহ একাধিক বাসিন্দা বলেন, ‘জেলার সঙ্গে আমাদের যোগাযোগ ব্যবস্থা খুব খারাপ। ইচ্ছা করলে ভোলায় যেতে পারি না। প্রতিদিন সকালে একটি সি-ট্রাক ও দুপুরের দিকে হাতিয়া থেকে দুটি লঞ্চ ঘাটে আসে। তাতে করেই ভোলা সদরসহ বিভিন্ন উপজেলা এবং বরিশালে যাতায়াত করতে হয়।’

বর্তমানে ভোলার অন্যান্য উপজেলার সঙ্গে মনপুরাবাসীর যোগাযোগের জন্য ঢাকা-হাতিয়া রুটে লঞ্চ ও মনপুরা-তজুমদ্দিন রুটে সি-ট্রাক চালু রয়েছে। সকালে একটি সি-ট্রাক ও দুপুরে দুটি লঞ্চ আসে। এছাড় আর কোনো যোগাযোগ ব্যবস্থা নেই।

এ সময় উপস্থিত ছিলেন মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্তি দায়িত্ব) মো. আল নোমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কেএম শাজাহান মিয়া, সাধারণ সম্পাদক জাকির হোসেন মিয়া, যুগ্ম-সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়েজীদ কামাল প্রমুখ।