• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ৪

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার ও বাল্কহেডসহ ৪ জনকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন। শনিবার(২৫ জুন) দুপুরে ভ্রামমান আদালতের মাধ্যমে আটককৃত ২ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড  এবং  অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ২ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ভ্রামমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ভোলা আবু মুসা।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত প্রায় ১ টার দিকে ভোলা সদর উপজেলাধীন তেতুলিয়া নদীর ভেদুরিয়া ফেরীঘাট সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি ড্রেজার এরূপ তথ্যের ভিত্তিতে বাংলাদেশে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার ও একটি বাল্কহেডসহ  এর সাথে জরিত ৪ জনকে আটক করা হয়। অবৈধ ভাবে বালু উত্তলনের কাজে ব্যবহৃত  জব্দকৃত সরঞ্জাম ও আটকৃতদের  ভ্রামমান আদালতের মাধ্যমে জেল জরিমানা দেওয়া হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জন আরও জানান, নদী ভাঙনের অন্যতম মাধ্যম হলো অবৈধভাবে ড্রেজার ব্যবহার করে বালু উত্তোলন। এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী স্লেজাররের বিরুদ্ধে বাংলাদেশ কোস্ট গার্ড প্রতিনিয়তই অভিযান পরিচালনা করে আসছে। বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজার ও বলগেটসমূহে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।