• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ৪

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার ও বাল্কহেডসহ ৪ জনকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন। শনিবার(২৫ জুন) দুপুরে ভ্রামমান আদালতের মাধ্যমে আটককৃত ২ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড  এবং  অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ২ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ভ্রামমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ভোলা আবু মুসা।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত প্রায় ১ টার দিকে ভোলা সদর উপজেলাধীন তেতুলিয়া নদীর ভেদুরিয়া ফেরীঘাট সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি ড্রেজার এরূপ তথ্যের ভিত্তিতে বাংলাদেশে কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার ও একটি বাল্কহেডসহ  এর সাথে জরিত ৪ জনকে আটক করা হয়। অবৈধ ভাবে বালু উত্তলনের কাজে ব্যবহৃত  জব্দকৃত সরঞ্জাম ও আটকৃতদের  ভ্রামমান আদালতের মাধ্যমে জেল জরিমানা দেওয়া হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জন আরও জানান, নদী ভাঙনের অন্যতম মাধ্যম হলো অবৈধভাবে ড্রেজার ব্যবহার করে বালু উত্তোলন। এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী স্লেজাররের বিরুদ্ধে বাংলাদেশ কোস্ট গার্ড প্রতিনিয়তই অভিযান পরিচালনা করে আসছে। বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে এরূপ অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজার ও বলগেটসমূহে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।