• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর অবদান বিশ্বের ইতিহাসে বিরল- এমপি জ্যাকব

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

চরফ্যাশন প্রতিনিধিঃ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বিশ্বের ইতিহাসে বিরল। তিনি ছিলেন মুক্তিকামী মানুষের আদর্শের প্রতীক। স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য ২৩ বছর লড়াই সংগ্রাম করেছেন। উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন। ১৫ আগস্ট ঘাতকরা স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেনি, হত্যা করেছে মুক্তিযুদ্ধের চেতনাকে। সোমবার ভোলার চরফ্যাশন ব্রজগোপাল টাউন হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জ্যাকব এসব কথা বলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমানের সভাপতিত্বে তিনি বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক দলিল। এ ভাষনেই মুক্তিযুদ্ধ হয়েছে এবং বাংলাদেশ স্বাধীন হয়েছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা নির্যাতিত, নিপিড়িত মানুষের মুক্তির সংগ্রামে তাঁকে কোন বাঁধাই আটকাতে পারেনি।

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তার আদর্শ ধারন করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ ও মর্যাদাকর রাস্ট্রে পরিনত করেছেন।
এসময় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি,পৌর মেয়র মোঃ মোরশেদ প্রমুখ। এছাড়াও শোক র‌্যালী ও আলোচনা সভায় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা অংশ নেন।